Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নান্দাইলে নিরীহ সৎ ভাইয়ের ভাগ ছিনিয়ে নেওয়া ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন


    ময়মনসিংহ থেকে মোঃ ফজলুল হক ভুঁইয়া

    ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুশুল্লী ইউনিয়নের আগমুশুল্লী গ্রামের আব্দুল হাইয়ের প্রথম স্ত্রী মৃত সুফিয়া আক্তারের বৈধ সন্তান মাজহারুল হকের পৈত্রিক সম্পত্তির ভাগ লুট ও তার উপর বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে এক সংবাদ সম্মলনের আয়োজন করে। শুক্রবার মাজহারুল হকের নিজ বাড়িতে তার স্ত্রী ডিপ্লোমা প্রকৌশলী লুৎফা আক্তার উক্ত সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত নান্দাইলে কর্মরত মিডিয়া কর্মীদের সামনে তার স্বামী মাজহারুল হকের উপর আব্দুল হাইয়ের ২য় স্ত্রী হাসিনা বেগম (সৎমা), সৎ ভাই জিয়াউল হক, বোন হাবিবুন ফাতেমা রিমা, মাসুদা আক্তার লুনা ও জামাতা আব্দুল জলিলের বিভিন্ন অত্যাচার, নির্যাতন ও পৈত্রিক সম্পত্তির হিৎসা (ভাগ) লুট সহ একের পর এক মিথ্যা মামলা দিয়ে  হয়রানি করার বর্ণনা তুলে ধরেন।

     লুৎফা আক্তার সংবাদ সম্মেলনে বলেন যে, মাজহারুল হকের পিতা আব্দুল হাইকে তার সৎমা ও ভাই-বোন ও জামাতা মিলে বিভিন্ন কৌশলে ফুঁসলিয়ে মাজহারুল হককে বাদ দিয়ে ১ হাজার ৯৮ শতাংশ সম্পূর্ণ ভূমি তাদের নামে সাফলা কাওলা করে লিখিয়া নেয়। এছাড়া সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করেন যে, এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে একাধিক বার সালিশ দরবার অনুষ্টিত হয়। সালিশে মাজহারুল হকের হিসসা ফিরেয়ে দেবার সিদ্ধান্তও গ্রহন করা হয়। কিন্তু তার পরপরই (গত বছরের ৮ই ফেব্রুয়ারি) দিবাগত রাতে ডিবি পুলিশ ও র‌্যাব পরিচয়ে তার সৎ বোন জামাই, সৎমা ও ভাই-বোনের পরিকল্পনা করে হত্যার উদ্দেশ্যে ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা মাজহারুল হককে অপহরণ করা হয়েছিল বলে জানায়।

    এ ব্যাপারে তার স্ত্রী নান্দাইল মডেল থানায় একটি মামলা দায়ের করলে এবং বিভিন্ন পত্র-পত্রিকা অপহরণের সংবাদ প্রকাশ হওয়ায় তাকে হত্যা না করে জোরপূর্বক একটি মাদকাসক্ত সেন্টারে আটকিয়ে রাখা হয়েছিল বলে তার স্ত্রী লুৎফা আক্তার জানান। এ বিষয়ে তাদের কয়েকজন জেল হাজত খাটতে হয়েছে। যার ফলে তারা জামিনে এসে বিভিন্ন বানোয়াট মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে। এছাড়া উল্লেখিত ব্যক্তিরা সাম্প্রতিক নিউজ২৪ টিভি চ্যানেলে তার বিরুদ্ধে একতরফা একটি মিথ্যা বানোয়াট সংবাদ প্রচার করে লোক সমাজে অপপ্রচার চালায়।

    বর্তমানে বসত ভিটা থেকে মাজহারুল হক ও তার পরিবারকে তাড়িয়ে দিতে বিভিন্ন ধরনের হুমকী দিয়ে আসছে বলে সাংবাদিকদের অবহিত করেন। পরিশেষে সংবাদ সম্মলনে মাজহারুল হক তার বৈধ পিতার সন্তান হিসাবে প্রাপ্ত জমির হিসসা পাওয়ার স্বার্থে ও নিরাপদে সমাজে বসবাস করতে প্রশাসনের আইনানুগ ব্যবস্থা গ্রহন সহ পরিবারের নিরাপত্তার দাবী জানিয়েছেন।


    gifs website


    প্রকাশিত: শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad