Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সাংবাদিকদের ওপর হামলা-মামলা বন্ধে হস্তক্ষেপের দাবি


    দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা-মামলা বন্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে তথ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

    রোববার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে এ স্মারকলিপি দেন ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও সংগঠনের সদস্যরা। 

    এসময় সাতটি বিষয় তুলে ধরেন। তা হলো- ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের দিন ও আগে-পরে যে সাংবাদিকরা হামলা ও হয়রানি-নির্যাতনের শিকার হয়েছেন তাদের সঙ্গে আলোচনা করে ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, দায়িত্ব পালনকালে আহত সাংবাদিকদের রাষ্ট্রীয় চিকিৎসা ও ক্ষতিপূরণ, পেশাগত দায়িত্ব পালনকালে যে সাংবাদিকরা মামলার শিকার হয়েছেন অবিলম্বে তাদের মামলা বিনাশর্তে প্রত্যাহার, সাংবাদিকদের পুলিশি হয়রানি ও নির্যাতন বন্ধে পুলিশ সদস্যদের আরো বেশি দায়িত্বশীল ভূমিকা ও প্রয়োজনে পুলিশ ও সাংবাদিক নেতৃত্বে একটি কমিটি গঠন, অবিলম্বে সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার সমাপ্তি, বিগত সময়ে নিহত সাংবাদিক হত্যাকারীদের বিচার অবিলম্বে সম্পাদন ও সাংবাদিকদের পেশাগত সুরক্ষা নিশ্চিত করা।

    তথ্যমন্ত্রী বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করবেন বলে জানান।

    gifs website


    প্রকাশিত: রবিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad