• সর্বশেষ আপডেট

    লন্ডনে মসজিদে মুয়াজ্জিনের ওপর ছুরি হামলা | Digontonewsbd.com

    ছবি-বিবিসি বাংলা


    লন্ডন শহরের এক মসজিদের ভেতরে মুয়াজ্জিনের উপর ছুরি হামলার ঘটনা ঘটেছে। হত্যাচেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তারও করেছে পুলিশ। –খবর বিবিসি বাংলা

    আহত ব্যক্তি মুয়াজ্জিন, যার বয়স ৭০'এর কোঠায়, রিজেন্টস পার্কের কাছে লন্ডন সেন্ট্রাল মসজিদে হওয়া আক্রমণে আহত হয়েছেন। তবে পুলিশ এটিকে সন্ত্রাসী হামলা হিসেবে চিহ্নিত করছে না। আহতকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর তার অবস্থা আশঙ্কাজনক নয় বলে নিশ্চিত করা হয়েছে। মসজিদে থাকা কয়েকজন পুলিশ আসার আগ পর্যন্ত নামাজ বাদ দিয়ে ২৯ বছর বয়সী আক্রমণকারীকে আটকে রাখে।

    এক বিবৃতিতে মসজিদ কর্তৃপক্ষ জানিয়েছে যে আহত ব্যক্তি মসজিদের মুয়াজ্জিন, যিনি আযান দিয়ে থাকেন এবং দুপুরের নামাজের কিছুক্ষণ পর স্থানীয় সময় ৩টার দিকে আক্রমণের শিকার হন।

    মসজিদের একজন উপদেষ্টা আয়াজ আহমাদ মন্তব্য করেছেন যে, ছুরি হামলাটি 'প্রাণঘাতী হতে পারতো, যদি মসজিদে নামাজ পড়তে আসা মানুষজন বাধা না দিতেন।'

    লন্ডনের ফেইথস ফোরামের পরিচালক মুস্তাফা ফিল্ড সাংবাদিকদের জানান যে, ভুক্তভোগীর 'ঘাড়ের কাছে ছুরি দিয়ে আঘাত করা হয়।' তিনি বলেন: "জামাতে নামাজ পড়তে থাকাদের কয়েকজন নামাজ ছেড়ে হামলাকারীকে প্রতিহত করে।"

    স্থানীয় পুলিশ সুপারিন্ডেন্ট হেলেন হার্প জানিয়েছেন, ১৯ বছর বয়সী এক পুরুষকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে এবং পুলিশি হেফাজতে রাখা হয়েছে। তিনি মসজিদের ভেতরে প্রার্থনারত ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

    প্রধানমন্ত্রী বরিস জনসন টুইট করেছেন যে, তিনি এই ঘটনায় 'গভীরভাবে দুঃখিত' এবং তিনি 'ভুক্তভোগী এবং ক্ষতিগ্রস্থদের সাথে সহমর্মিতা' জ্ঞাপন করেছেন। লন্ডনের মেয়র সাদিক খান জানিয়েছেন যে মেট্রোপলিটন পুলিশ 'ঐ এলাকায় অতিরিক্ত জনবল' নিয়োগ করছে। তিনি টুইট করেছেন, প্রত্যেক লন্ডনবাসী তাদের প্রার্থনার স্থানে নিরাপদ বোধ করার অধিকার রাখে।

    gifs website


    প্রকাশিত: শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০