Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আদা চা পানে মুক্তি মিলবে করোনা ভাইরাস থেকে


    আদা চা পানে এবং ইয়োগা বা ধ্যান করলে করোনা ভাইরাস থেকে মুক্তি মেলে ! এমন গুজব ছড়িয়ে পড়েছে সংযুক্ত আরব আমিরাতে। এনিয়ে সেখানকার চিকিৎসকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে।

    gifs website

    খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, 'মিরাকল কিউর' নামে একধরনের গুজব দেশটির সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। অনেক ব্যবহারকারী এমন গুজবে পোস্ট করছেন। কেউ লিখেছেন, করোনা ভাইরাস থেকে মুক্তির সেরা নিরাময় হচ্ছে আদা চা পান করা। সকালে এবং রাতে এক কাপ করে আদা চান পান করলে করোনা ভাইরাস থেকে মুক্তি মিলবে।

    এছাড়া আরেক ব্যবহারকারী করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়ার জন্য যোগব্যায়াম করার পরামর্শ দিয়েছে।

    এমন গুজবে আরব আমিরাতের চিকিৎসকেরা উদ্বেগ প্রকাশ করে বলছেন আদা চা পানে, ইয়োগা বা ধ্যান করলে করোনা ভাইরাস থেকে মুক্তি মেলে এর কোন ভিত্তি নেই।

    দেশটির মানখুলের অস্টার হাসপাতালের সংক্রমণ নিয়ন্ত্রণ বিভাগের চেয়ারপারসন বনেসা বারিক এমন ভুয়া খবর বিশ্বাস করতে নিষেধ করেছেন।

    তিনি বলেছেন, করোনা ভাইরাসে আক্রান্ত কোন ব্যক্তি এমন গুজবে পোস্ট করলে এবং চিকিতসার জন্য হাসপাতালে না গেলে তার অবস্থা আরও খারাপ হবে। এছাড়া এতে করে এই ভাইরাস আরও ছড়িয়ে পড়বে বলে জানান তিনি।

    চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৬১ জনে দাঁড়িয়েছে। প্রাণঘাতি এই ভাইরাসে এখন পর্যন্ত চীনে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার। দেশটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

    এছাড়া এই ভাইরাস ইতিমধ্যে বিশ্বের ২৫ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে।


    প্রকাশিত: সোমবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad