Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ভোটে এগিয়ে থেকেও ইসি'র গোঁজামিলে হেরেছি তাবিথ - ইশরাক


    সারাদিন ভোটে এগিয়ে থেকেও নির্বাচন কমিশনের (ইসি) গোঁজামিলে হার হয়েছে বলে দাবি করেছেন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন। 

    এদিকে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সচিবালয়ে সামগ্রিকভাবে একটি ভালো নির্বাচন হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

    ঢাকার দুই সিটি নির্বাচনে দায়িত্ব পালনের সময় রাজধানীর মোহাম্মদপুর এলাকায় সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনকে দেখতে মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান বিএনপির পরাজিত দুই মেয়র প্রার্থী ইশরাক হোসেন ও তাবিথ আউয়াল। বের হয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তারা।

    ভোটে দিনভর বিএনপি এগিয়ে থাকলেও শেষের দিকে নির্বাচন কমিশন গোঁজামিল দিয়ে ফল প্রকাশ করেছে বলে অভিযোগ করেন তারা।

    ইশরাক বলেন, নির্বাচনকে দলীয়করণ করা হয়েছে। সারাদিন জালিয়াতি করার পরও আমরা দুজন এগিয়ে ছিলাম এবং সন্ধ্যা ৭টার দিক মিডিয়া ক্রু করে রাত ১টা দিকে দক্ষিণে এবং ভোর ৪টার দিকে উত্তরে গোঁজামিল দিয়ে একটা ফলাফল ঘোষণা করা হয়। কোনো রকমে একটা মিলিয়ে ফল ঘোষণা করা হয়।

    তাবিথ বলেন,  সাংবাদিকরা আহত হয়েছেন, বিশেষ করে এই যে সুমনকে মাথা ফাটিয়ে দেয়া হয়েছে, আমরা কি এক্স রে, সিটিস্ক্যান রিপোর্ট জমা দিবো। নির্বাচন প্রক্রিয়া, নির্বাচন প্রক্রিয়া। দেশের নিরাপত্তা বজায়ে রাখার জন্য সকলের দায়িত্ব।    

    কাদের বলেন, এবারের নির্বাচনে অভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা করব। এবার বিদ্রোহী প্রার্থীর সংখ্যা যত ছিল সেই তুলনায় সংঘাত বড় ধরনের হয়নি। তবে কিছু কিছু ত্রুটি দুর্বলতাতো থাকেই।

    তিনি আরো বলেন, ঢাকা সিটি নির্বাচনে বিচ্ছিন্ন দু-একটি ঘটনা ছাড়া বড় কোনো সংঘাত সৃষ্টি হয়নি। এ নির্বাচন থেকে ভবিষ্যতে শিক্ষা নিয়ে কাজ করা হবে।

    gifs website


    প্রকাশিত: মঙ্গলবার, ০৪ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad