Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ৪০ দিন জামাতে নামাজ আদায় করায় ১৫ কিষোরকে সাইকেল উপহার


    সৈয়দ হাতিম আলী (রহ.) মাজার জামে মসজিদ কমিটির ও তালীমুদ্দীন একাডেমির উদ্যোগে শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ধ করতে প্রতিযোগিতার আয়োজন করা হয়।

    মসজিদ কমিটির সূত্রে জানা গেছে, গত ১৬ ডিসেম্বর থেকে এই প্রতিযোগিতা শুরু হয় যেখানে ওই এলাকার ৩৩ জন শিশু-কিশোর অংশ নেয়। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় ১৫ কিশোর। 

    মঙ্গলবার সেই ১৫ কিশোরকে অনুষ্ঠানিকভাবে বাইসাইকেল দিয়ে পুরস্কৃত করা হয়েছে। তবে যারা টানা ৪০ দিন নামাজ আদায় করতে পারেনি তাদেরকেও নিরাশ করেনি আয়োজকরা। সেই ১৮ শিশু-কিশোরদের একটি করে জায়নামাজ প্রদান করেছেন তারা।

    টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায়  ১৫ কিষোরকে পুরস্কৃত করা হয়েছে সিলেটের এই মসজিদ কমিটি।

    এসব নিয়মিত নামাজ আদায়ের পুরস্কার হিসেবে এসব কিশোরদের প্রত্যেককে বাইসাইকেল দিয়েছেন তারা। এমন অভিনব কর্মসূচি পালন করেছে সিলেটে সৈয়দ হাতিম আলী (রহ.) মাজার জামে মসজিদ।

    শিশু কিশোরদের নামাজে আগ্রহী করতেই এই সাইকেল বিতরণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছে মসজিদ কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার বিকেলে ওই কিশোরদের পুরস্কার হিসেবে বাইসাইকেল দেয়া হয়।

    এ বিষয়ে স্থানীয়রা জানিয়েছেন, তুরস্কের দেখাদেখি এমন প্রতিযোগিতার বিষয়ে ভাবনা হয় শিবগঞ্জের সৈয়দ হাতিম আলী (রহ.) মাজার জামে মসজিদ কমিটির ও তালীমুদ্দীন একাডেমির উদ্যোগে শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ধ করতে এই প্রতিযোগিতার আয়োজন করেছেন। এমন আয়োজন যেন দেশের সব মসজিদেই হয় সে আশা ব্যক্ত করেছেন তারা।

    gifs website


    প্রকাশিত: বুধবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২০

    Post Top Ad