Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ফিফার দুত হিসেবে ঢাকায় আসছেন সিজার



    ব্রাজিলের সাবেক গোলরক্ষক হুলিও সিজার ফিফার দুত হিসেবে বঙ্গবন্ধু গোল্ড কাপ দেখতে ঢাকা আসছেন। দুই দিনের সফরে আগামী ২২ জানুয়ারি ঢাকা পা রাখবেন এ ব্রাজিলিয়ান। শুক্রবার এ বিষয়টি জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাহউদ্দিন।

    ফিফার দুত হিসেবে সিজার বাফুফের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। বাফুফের একাডেমীতে দেশের নারী ক্রিকেটার এবং তরুণ খেলোয়াড়দের সঙ্গেও কিছু সময় কাটাবেন বলে জানিয়েছেন সালাহউদ্দিন।

    ধানমণ্ডি ৩২'য়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাড়ি পরিদর্শনেও যাবেন ইন্টার মিলানের এ সাবেক গোলরক্ষক। এছাড়া ২৩ জানুয়ারি রাতে ঢাকা ছাড়ার আগে বঙ্গবন্ধু গোল্ড কাপের দ্বিতীয় সেমি-ফাইনাল ম্যাচও দেখবেন সিজার।

    ৪০ বছর বয়সী এ গোলরক্ষক ব্রাজিল জাতীয় দলের হয়ে খেলেছেন ৮৭টি ম্যাচ । দেশের হয়ে জিতেছেন একটি কোপা আমেরিকা ও দুটি কনফেডারেশন কাপ। খেলেছেন দুটি বিশ্বকাপও। ২০১৪ সালে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে হারা সে ম্যাচের গোলরক্ষকের দায়িত্বে ছিলেন তিনি। যা এখন পর্যন্ত বিশ্বকাপ ব্রাজিলের কোন গোলরক্ষকের সবচেয়ে বাজে রেকর্ড।

    স্বদেশী ক্লাব  দ্য রেগাতাস দ্য ফ্যামেঙ্গো’র হয়ে ক্যারিয়ার শুরু করা সিজার ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের হয়ে খেলেছেন সাত বছর খেলেছেন। ২০০৯-১০ সালে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও। ২০০৯ ও ২০১০ সালে সিরি আর সেরা গোলরক্ষকের পুরস্কারও পান তিনি।


    প্রকাশিত: শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০

    Post Top Ad