Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    রোহিতের শতকে সিরিজ জয় ভারতের



    মুম্বাইয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক ভারতকে দশ উইকেটে হারিয়ে ইতিহাস গড়েছিল অস্ট্রেলিয়া। তবে শেষ পর্যন্ত শক্তিশালী ভারতের কাছে নিজেদের আত্মসমর্পণ করতে বাধ্য হলো অজিরা।

    প্রথম ওয়ানডে জয়ের পর রাজকোটে দ্বিতীয় ম্যাচে জয়ের ভালো সম্ভাবনা জাগিয়েও ৩৫ রানে হেরেছিল সফরকারীরা। তবে শেষ রক্ষা হয়নি স্বাগতিকদের কাছে।

    রোববার বেঙ্গালুরুতে ছিল সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। দুপুরে অজিরা টস জিতে সিদ্ধান্ত নেয় আগে ব্যাট করার। ব্যাট করতে নেমে স্বাগতিক ভারতকে যতটা চ্যালেঞ্জ দেয়া দরকার ছিল সেটি দিতে ব্যর্থ হয়েছে সফরকারীরা।

    অস্ট্রেলিয়ার হয়ে স্টিভ স্মিথের ১৩১ বলে ১৩২ আর মার্নাস লাভুশানের ৫৪ রান ছাড়া বাকিরা করেছে হতাশ। নির্দিষ্ট ওভার শেষে ৯ উইকেট হারিয়ে তুলতে পারে মাত্র ২৮৬ রান।

    ভারতের পক্ষে ৪ উইকেট নেন মোহাম্মদ শামী। ২ উইকেট নেন রবীন্দ্র জাদেজা আর ১টি করে উইকেট নেন নবদ্বীপ সাইনি ও কুলদীপ যাদব।

    অজিদের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনার লোকেশ রাহুল সাজঘরে ফেরেন ১৯ রান করে অ্যাস্টন অ্যাগারের বলে এলবিডব্লিউ হয়ে।

    এরপর বিরাট কোহলি আর রোহিত শর্মা মিলে হেনস্তা করেছে অজি বোলারদেরকে। দুইজনের জুটি ভাঙে ১৩৭ রান করে। এর ভেতর রোহিত তুলে নেন শতক। বিদায় নেন অ্যাডাম জাম্পার বলে ক্যাচ দিয়ে ১১৯ (১২৮) রানের ইনিংস খেলে। বিরাট কোহলিও শতকের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। তবে থামতে হয় ৮৯ রানের মাথায় জশ হ্যাজেলউডের বলে বোল্ড হয়ে।

    ততোক্ষণে ম্যাচ থেকে ছিটকে পড়ে অস্ট্রেলিয়া। শেষটা করে আসেন শ্রেয়াস আইয়ার ও মণীষ পাণ্ডে। আইয়ারের ব্যাটে অপরাজিত ৪৪ আর পাণ্ডের ৮ রানে ভর করে ৪৭ ওভার তিন বলে ৭ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা। তিন ম্যাচের সিরিজে এগিয়ে থেকেও ২-১ ব্যবধানে সিরিজ হারল অস্ট্রেলিয়া।


    প্রকাশিত: সোমবার্বার২০ জানুয়ারি, ২০২০

    Post Top Ad