Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বিশ্ব ইজতেমায় দ্বিতীয় পর্বে মুসল্লিদের ঢল



    টঙ্গীর তুরাগ নদীর তীরে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিতে ময়দানে জড়ো হচ্ছেন দেশ-বিদেশের মুসল্লিরা। শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে আনুষ্ঠানিকতা।সাদ অনুসারীরাহগঝগঝগ পরিচালনা করছেন ।

    কনকনে ঠান্ডা উপেক্ষা করে গত বুধবার থেকেই ময়দানে আসতে শুরু করেছে মুসল্লিরা। আয়োজকদের ধারণা, দ্বিতীয় পর্বে দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেবেন। আগামী রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

    শুক্রবার (১৭ জানুয়ারি) বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে দ্বিতীয় পর্ব। যা রোববার (১৯ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

    গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপির) কমিশনার আনোয়ার হোসেন বলেন, ‘প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও থাকছে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। র‍্যাব, পুলিশ ও সাদা পোশাকে থাকছে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় আট হাজার সদস্য। পুরো ইজতেমা ময়দানজুড়ে সিসিটিভি, ওয়াচ টাওয়ার ও মেটাল ডিটেক্টরে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। নিরাপত্তা বলয় থাকবে ইজতেমা মাঠ ও মাঠের বাইরে।’

    গত রোববার (১২ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

    উল্লেখ্য, ১৯৬৩ সাল থেকে তাবলিগ জামাত বিশ্ব ইজতেমার আয়োজন করে আসছে। ইজতেমা মাঠের চাপ কমাতে এবং নিরাপত্তা ও উন্নত ব্যবস্থাপনা নিশ্চিত করতে ২০১১ সাল থেকে দুই ধাপে তিন দিন করে ইজতেমার আয়োজন করা হয়। গেলো বছর তাবলিগের আমির মাওলানা সা’দ কান্ধলভি ও মাওলানা জুবায়েরের অনুসারীদের মধ্যে বিরোধ দেখা দিলে দুই পক্ষের জন্য দুই পর্বে ইজতেমা আয়োজন করা হচ্ছে।


    প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি, ২০২০

    Post Top Ad