Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নতুন ইতিহাস জন্ম দিল রোনালদো



    ক্রিশ্চিয়ানো রোনালদো এক নতুন ইতিহাস জন্ম দিল। ইতালিয়ান সিরি’এ লিগের প্রথম মৌসুমে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদো। দ্বিতীয় মৌসুমও প্রায় মাঝপথে। ঠিক এমন সময়ে এসে বহুল প্রত্যাশিত হ্যাটট্রিকটা করে ফেললেন সিআর সেভেন। সোমবার রাতে ইতালিয়ান লিগে রোনালদো করেছেন প্রথম হ্যাটট্রিক। তাতেই হলো নতুন এক ইতিহাস।

    ৮২ মিনিটে কালিয়ারির বিরুদ্ধে ম্যাচের শেষ গোল করেই রেকর্ড গড়েছেন রোনালদো। যে রেকর্ড তিনি ছাড়া এই শতাব্দীতে কেবল মাত্র আর একজনেরই আছে। তিনি অ্যালেক্সিস সানচেজ। চিলিয়ান এই স্ট্রাইকার লা লিগা, ইংলিশ লিগ এবং ইতালিয়ান লিগে হ্যাটট্রিক করেছেন। কাল তার পাশে নাম লেখালেন রোনালদো।

    সানচেজ হ্যাটট্রিক করেছিলেন তিন লিগে যথাক্রমে বার্সেলোনা, উদিনেস ও আর্সেনালের হয়ে। রোনালদো ইংলিশ লিগে হ্যাট্রট্রিক করেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। পরে রিয়াল মাদ্রিদের জার্সিতে লা লিগায়। সবশেষ গতকাল ইতালিয়ান লিগে জুভেন্টাসের হয়ে হ্যাট্রট্রিকের দেখা পেয়েছেন রোনালদো।

    তবে জুভেন্টাসের হয়ে এটাই রোনালদোর প্রথম হ্যাটট্রিক নয়। গেল বছর উয়েফা চ্যাম্পিয়নস লিগে তুরিনের বুড়িদের হয়ে প্রথম হ্যাটট্রিকের স্বাদ পান পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। সবমিলিয়ে পেশাদার ক্যারিয়ারে এটা রোনালদোর ৫৬তম হ্যাটট্রিক। ২০০৮ সাল থেকে এ পর্যন্ত লিগে সর্বোচ্চ ৩৬টি হ্যাট্রট্রিক হলো তার। লিওনেল মেসির হ্যাটট্রিক আছে ৩৪টি। লুইস সুয়ারেজের ১৬টি।

    এদিন আরো একটা রেকর্ড হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে টানা ১৮ বছর ধরে গোল করে চলেছেন পর্তুগিজ সুপারস্টার।


    প্রকাশিত: মঙ্গলবার, ০৭ জানুয়ারি, ২০২০

    Post Top Ad