• সর্বশেষ আপডেট

    সন্ধ্যায় বিশেষ বিমানে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল



    পাকিস্তানে বাংলাদেশের সফর চূড়ান্ত হওয়ার আগে দুই দেশের ক্রিকেট বোর্ডের কথায় ঠিক মিল হচ্ছিলনা। শেষ পর্যন্ত আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের মধ্যস্থতায় তিন ভাগে পাকিস্তানে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। 

    বুধবার সন্ধ্যায় বিশেষ বিমানে পাকিস্তানের উদ্দেশ্যে উড়াল দেবেন মাহমুদুল্লাহরা । যেখানে সাচ্ছন্দে ক্রিকেট খেলতে চান তারা।

    মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মঙ্গলবার অফিসিয়াল সংবাদ সম্মেলনে টি২০ অধিনায়ক মাহমুদুল্লাহ বলেন, সব ভুলে সিরিজ জিততে মরিয়া হয়ে খেলব আমরা।

    বাংলাদেশ দল এই প্রথম জয়ের মানসিকতা নিয়ে পাকিস্তান যাচ্ছে। আগে যে তিনবার দেশটিতে খেলতে গেছে টাইগাররা, তাতে জয় প্রত্যাশা করা লোকের খুবই অভাব ছিল। সেভাবে আত্মবিশ্বাসী হয়ে ওঠার মতো দলও ছিল না বাংলাদেশ। মাহমুদুল্লাহরা এখন অনেক আত্মবিশ্বাসী।

    মাহমুদুল্লাহরা পাকিস্তানে শেষ খেলেছেন ২০০৮ সালে এশিয়া কাপে। এর এক মাস আগে পাঁচ ম্যাচ ওয়ানডে এবং একটি টি২০ সিরিজ খেলেছে। গত ১২ বছর পাকিস্তানে কোনো ধরনের ক্রিকেট খেলেনি বাংলাদেশ। বর্তমান দলের বেশিরভাগ ক্রিকেটারের ওই দেশে খেলার অভিজ্ঞতা নেই। তবে অধিনায়ক আশাবাদী বিপিএলের ছন্দ কাজে লাগিয়ে ভালো করবেন খেলোয়াড়রা।

    পরিবার রাজি না হওয়ায় পাকিস্তানে যাচ্ছেন না টি২০-তে সেরা ছন্দে থাকা মুশফিকুর রহিম। সিনিয়র ক্রিকেটার বলতে তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ। পুরো দলকে আগলে রাখা ছাড়াও মাঠে 'লিডিং রোল প্লে' করতে হবে এই দুই সিনিয়র ক্রিকেটারকে।


    প্রকাশিত: বুধবার, ২২ জানুয়ারি, ২০২০