Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নিজেদের সুবিধার জন্য আচরণবিধি পরিবর্তন হোক এটা আমরা চাইনা- এইচ টি ইমাম




    আচরণ বিধি অনুযায়ী সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তিরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারে না। এক্ষেত্রে বিএনপি মহাসুবিধায় আছে। তাদের তো সকল নেতাই প্রচারে অংশ নিতে পারবেন। কিন্তু আমাদের তো মুখে কুলুপ লাগানো।

    বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে আওয়ামী লীগ প্রতিনিধি দলের বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন এইচ টি ইমাম। আগারগাঁওয়ে নির্বাচন ভবনে দুপুর সাড়ে ১২টা থেকে পৌনে ২টা পর্যন্ত এই বৈঠক চলে।

    গত সোমবার সিইসির সঙ্গে বিএনপি প্রতিনিধি দলের বৈঠকের একদিন পর কমিশনের সঙ্গে বৈঠক করল আওয়ামী লীগ। চট্টগ্রামে অবস্থান করায় প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা বৈঠকে ছিলেন না। তবে অন্য কমিশনাররা এবং ঢাকা সিটি নির্বানের দুই রিটার্নিং কর্মকর্তা বৈঠকে ছিলেন।

    শান্তিপূর্ণভাবে সুষ্ঠ ও অবাধ ভোট চান জানিয়ে এইচ টি ইমাম বলেন, ‘এজন্য সরকার কী সহায়তা করতে পারে, সেটা নিয়ে আলোচনা করতে এসেছিলাম। লেভেল প্লেয়িং ফিল্ডের পরিস্থিতিতে আওয়ামী লীগের চেয়ে বিএনপি অনেক ওপরে। তাদের প্রচার কাজ চালাতে বাধা নেই।’

    এক প্রশ্নে ইমাম বলেন, ‘আচরণবিধি সংশোধন করে নিজেরা সুবিধা নিতে চাই না। আমরা বলতে চাই না আমাদের সুবিধার জন্য (আচরণবিধি) পরিবর্তন করা হোক। পরিস্থিতি যদি সৃষ্টি হয়, তবে সংশোধন নিয়ে ভাবা যাবে। আমরাই জেনে-শুনে আইন করেছি।’

    ইলেকট্রনিক ভোটিং মেশিন আওয়ামী লীগ, বিএনপি চেনে না উল্লেখ করে যন্ত্রটি ব্যবহারের আগে অনেক প্রশিক্ষণের ব্যবস্থা করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান এইচ টি ইমাম।

    প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা মশিউর রহমান, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ প্রমুখ আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন।


    প্রকাশিত: বুধবার, ০৮ জানুয়ারি, ২০২০

    Post Top Ad