• সর্বশেষ আপডেট

    পিসিবি ও বিসিবির 'গোপন চুক্তি'র কথা ফাঁস করলেন- শোয়েব আখতার




    এ বছরে বাংলাদেশের মাটিতে এশিয়া কাপ আয়োজনের বিনিময় পাকিস্তান সফরে যাবে টাইগাররা। এমন গোপন চুক্তিতে নাকি সফরের সমঝোতা হয়েছে। এমনটাই দাবী করলেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার। 

    গণমাধ্যমে বিসিবি স্পষ্ট জানিয়েছে, এশিয়া কাপের সঙ্গে পাকিস্তান সফরের কোনো সম্পর্ক নেই। এফটিপি অনুযায়ী এশিয়া কাপ পাকিস্তানে আয়োজনের কথা রয়েছে।

    চার মাসের ব্যবধানে তিনবার পাকিস্তান সফর করবে বাংলাদেশে। শুধু মাত্র টি-২০ খেলার ব্যাপারে অনড় অবস্থানের পর অনেক নাটকীয়ভাবে আসে এমন সিদ্ধান্ত।

    বুধবার (১৫ ডিসেম্বর) বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, মানুষ কেনো এটা বলছে আমি জানি না। ওরা (পাকিস্তান) কখনোই বলে নাই যে, আমরা টি-২০ খেলে আসবো। ওরা বলেছে প্রথমেই টেস্ট খেলতে হবে। ওরা ফুল সিরিজ খেলার কথা বলেছে এবং প্রথমেই টেস্ট খেলার কথা বলেছে। তাই লোকে এটাকে পরাজয় কেনো বলছে, আমার কাছে অদ্ভুত লাগছে।

    তিনি বলেন, আমরা মনে হয়, আমরা যেটা বলেছি সেটাই হয়েছে। আমি প্রথম মিডিয়াতে বলেছি যে, আমরা যাবো অল্প সময়ে টি-২০ খেলে আসবো, তারপরে টেস্ট খেলবো।

    সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারের জোরালো দাবি, গোপন সমঝোতা হয়েছে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে। আর তার বিনিময়ে পুর্ণাঙ্গ সফর করবে বাংলাদেশ।

    শোয়েব আখতার বলেন, বাংলাদেশ যেটা চেয়েছে সেটা পেয়েছে। এশিয়া কাপ পাকিস্তানের পরিবর্তে বাংলাদেশেই হবে। তবে পিসিবির এহসান মানি এবং ওয়াসিম খানকে ধন্যবাদ দিতে হবে, কারণ তারা দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর সর্বোচ্চ চেষ্টা করছে।

    শোয়েব আখতারের মতো সরাসরি দাবি না করলেও, বাংলাদেশের গণমাধ্যমও এমন প্রশ্ন তুলেছে। অবশ্য জবাবে, বিসিবি বলছে, পাকিস্তান সফরের সঙ্গে এশিয়া কাপের কোনো সম্পর্ক নেই। যেহেতু ভারত, পাকিস্তানে যাবে না, এমনিতেই এশিয়া কাপ আয়োজনের একটা সুযোগ আসতে পারে। সেক্ষেত্রে পাকিস্তানের পক্ষ থেকে যে, সমর্থন পাওয়া যাবে সেটা অবশ্য স্বীকার করছে বোর্ড।

    প্রকাশিত: শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০