• সর্বশেষ আপডেট

    পাকিস্তান সফরে যাচ্ছেন বাংলাদেশের নারী ক্রিকেট দল ।

    নিরাপত্তা বিশ্লেষক দলের সবুজ সঙ্কেতের পর পাকিস্তান সফরে রওয়ানা হচ্ছে মেয়েদের জাতীয় ক্রিকেট দল। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এবারের সফরে তিন টি-টোয়েন্টি আর দুই ওয়ানডে খেলবে তারা।
    বাংলাদেশের নারী ক্রিকেট দল । ছবি- সংগৃহীত 

    নিরাপত্তার জন্য ছেলেদের সিনিয়র দলকে পাকিস্তান না পাঠালেও ২০১৫ সালে আরও একবার মেয়েদেরকে পাকিস্তানে খেলতে পাঠিয়েছিল বিসিবি।

    সেরা ক্রিকেটারদের সফরে পেলেও নারী দলের ভারতীয় কোচিং স্টাফদের পাচ্ছে না বাংলাদেশ। নিরাপত্তার কারণে তারা নিজেদের এই সফর থেকে আগেই প্রত্যাহার করে নিয়েছিলেন।

    দলে চমক বলতে লতা মন্ডলের ফেরা। অভিজ্ঞ এই অলরাউন্ডার প্রায় এক বছর পর ফের ফিরেছেন বাংলাদেশ দলে। এবার দলে স্ট্যান্ডবাই রাখা হয়েছে ৮ জন ক্রিকেটারকে।

    ২৬ অক্টোবর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। একই মাঠে সিরিজের বাকি দুই ম্যাচ ২৮ ও ৩০ অক্টোবর। এই ভেন্যুতেই ২ ও ৪ নভেম্বর হবে দুই ওয়ানডের সিরিজ।

    বাংলাদেশ নারী দল:

    সালমা খাতুন (টি-টোয়েন্টি অধিনায়ক), রুমানা আহমেদ (ওয়ানডে অধিনায়ক), জাহানারা আলম, শামিমা সুলতানা (উইকেটকিপার), আয়েশা রহমান, নিগার সুলতানা (উইকেটকিপার), সানজিদা ইসলাম, লতা মন্ডল, পান্না ঘোষ, এক্কা মল্লিক, শারমিন সুলতানা, খাদিজা-তুল-কুবরা, ফারজানা হক পিঙ্কি, শারমিন সুলতানা সুপ্তা, শানজিদা আক্তার মেঘলা

    স্ট্যান্ডবাই: নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি, শোভানা মুশতারি, লাবনী আক্তার, জিন্নাত আসিয়া অর্থি, সাবিনকুন নাহার জেসমিন ও হ্যাপি আলম।

    প্রকাশিত: মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯