• সর্বশেষ আপডেট

    চলতি মৌসুম শেষেই ম্যানসিটি ছাড়তে পারেন গার্দিওলা।

    শেষ দুটি মৌসুমে ম্যানচেস্টার সিটির সাথে দারুণ কাটিয়েছেন পেপ গার্দিওলা। টানা দুই'বার জিতেছেন ইংলিশ লিগ। এরমধ্যে শেষ মৌসুমে তো গড়েছেন অনন্য রেকর্ড। ইপিএলের ইতিহাসে প্রথম দল হিসেবে পেয়েছেন ১০০ পয়েন্ট। কিন্তু চলতি মৌসুমটা সে অর্থে ভালো যাচ্ছে না। আর গার্দিওলাও যেন কিছুটা আগ্রহ হারিয়ে ফেলেছেন। তাই চুক্তি শেষ হওয়ার আগেই ক্লাব ছেড়ে যেতে পারেন বলে জানিয়েছেন।


    চলতি মৌসুমে মুদ্রার উল্টো দিক দেখতে শুরু করেছেন গার্দিওলা। ঘরের মাঠে কদিন আগে দুর্বল উলভারহ্যাম্পটনের কাছে ০-২ গোলে হেরে যায় তারা। তার সিটি ক্যারিয়ারে প্রথমবার ঘরের মাঠে কোন গোল করতে পারেনি দলটি। প্রতিদ্বন্দ্বী লিভারপুল থেকে এখনই ৮ পয়েন্ট পিছিয়ে আছে তার দল। তাই ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন এ স্প্যানিশ কোচ।

    উলভারহ্যাম্পটনের বিপক্ষে হারের পর তাই নানা প্রশ্নই উঠে আসছে। সে একাদশ কি মাঠে নামিয়েছিলেন গার্দিওলা? বের্নার্দো সিলভাকে শুরুর একাদশে রাখা উচিৎ ছিল? প্রতি ম্যাচেই তার অতিরিক্ত রোটেশন নিয়েও সমালোচনা কম হচ্ছে না।

    সিটির সঙ্গে গার্দিওলার এখনও প্রায় দুই বছরের চুক্তি রয়েছে। ২০১৬ সালে বায়ার্ন মিউনিখ থেকে পাঁচ বছরের চুক্তিতে এসেছিলেন তিনি। কিন্তু ফুটবল পাড়ায় গুঞ্জন উঠেছে এ মৌসুমই শেষ হতে পারে গার্দিওলার। উলভারহ্যাম্পটনের হারের পর ক্লাব কর্মকর্তাদেরও নাকি জানিয়েছেন। এমনটা আবার হলে আর থাকবেন না তিনি।

    এদিকে তার স্ত্রী ক্রিস্তিনাও ইংল্যান্ডের চেয়ে সাম্প্রতিক সময়ে স্পেনে বেশি সময় দিচ্ছেন। সেটা গুঞ্জনের আগুনে ঘি ঢেলেছে। ধারণা করা হচ্ছে আগামী মৌসুমে ক্লাব ছাড়বেন বলেই আগেভাগেই স্পেনে ঘর গোছাচ্ছেন তারা।

    সুত্রঃদ্য মিরর।

    প্রকাশিত: রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯