• সর্বশেষ আপডেট

    তারেকসহ সকল দণ্ডিত পলাতককে দেশে এনে রায় কার্যকরের আহ্বান

     

    তারেক রহমানসহ সকল দণ্ডিত পলাতক আসামিদের দেশে ফিরিয়ে বিচারের রায় কার্যকর করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

    রোববার (২৭ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আকবরশাহ থানা আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এ আহ্বান জানান।


    নাছির আরও বলেন, বিএনপির পলাতক শীর্ষ  এই নেতা যার পিতা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানি হানাদার বাহিনীর সহায়ক শান্তি বাহিনীর চেয়ারম্যান ছিলেন। তিনি গতকাল বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের করের টাকায় বিদেশে গিয়ে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

    এই কথিত নেতা কি জানেন না তারা জনগণকে শোষণ করে মানুষের অধিকার লুন্ঠন করে এবং লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করে লবিস্ট নিয়োগ করে জোর করে ক্ষমতায় যাওয়ার জন্য ধন্না দিচ্ছে। গ্রেনেড হামলা ও অস্ত্র চোরাচালান মামলায় সাজাপ্রাপ্ত আসামি যুক্তরাজ্যে বিলাসী মেজাজে বসবাস করে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

    আকবরশাহ থানা আওয়ামী লীগের সভাপতি সুলতান চেয়ারম্যানের সভাপতিত্বে লোকমান আলী ও ফয়েজ আহমেদের পরিচালনায় শোক সভায় প্রধান অতিথি ছিলেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। অতিথির বক্তব্যে তিনি বলেন, ৭৫ পরবর্তী সময়ে স্বৈরশাসক জিয়াউর রহমান কৌশলে ক্ষমতা কুক্ষিগত করে কয়েকটি প্রজন্মকে ইতিহাস বিকৃতির মাধ্যমে আফিমের নেশায় বুদ করে রেখেছিল। তাদের মন থেকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস মুছে ফেলতে চেয়েছিল। এমনকি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে স্বাধীনতা বিরোধী ও যুদ্ধাপরাধীদের হাতে সমর্পিত করেছিল। এমন একটি দলের স্বাধীন দেশে রাজনীতি করার অধিকার থাকার কথা নয়। তাই আমাদের প্রত্যেককে মুক্তিযুদ্ধের চেতনায় শানিত হয়ে এই অপশক্তিকে রাজপথে রুঁখতে হবে।

    আয়োজিত শোক সভায় বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, নির্বাহী সদস্য নেছার উদ্দীন আহমেদ মঞ্জু, আকবরশাহ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেন ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম প্রমুখ।
    প্রকাশিত সোমবার ২৮ আগস্ট ২০২৩