• সর্বশেষ আপডেট

    ৪ বছরে অর্ধশতাধিক বাসায় চুরি করেছেন শাওন

     

    রাজধানীর মিরপুরে শেখ মশিউর রহমান শাওন (২৪) নামে এক চিহ্নিত চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পর তিনি পুলিশকে জানিয়েছেন, গত চার বছরে অর্ধশতাধিক বাসায় চুরি করেছেন।


    বৃহস্পতিবার (২৪ আগস্ট) পশ্চিম শেওড়াপাড়ায় বাসা ভাড়ার নাম করে একটি ভবনে প্রবেশ করে শাওন। এরপর একটি ফ্ল্যাটে চুরির পর অন্য ফ্ল্যাটে চুরি করতে গেলে ভবনের বাসিন্দারা তাকে হাতেনাতে ধরে ফেলেন। পুলিশে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।  

    এসময় তার কাছ থেকে দুই জোড়া রুপার নুপুর, নগদ ১০ হাজার ৪৮০ টাকা এবং চুরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।  

    শুক্রবার (২৫ আগস্ট) সন্ধ্যার দিকে এই তথ্য নিশ্চিত করেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।  

    তিনি বলেন, বৃহস্পতিবার পশ্চিম শেওড়াপাড়া থেকে শাওন নামের ওই চোরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার শাওন একজন চিহ্নিত চোর। বাসা ভাড়া করার নামে বিভিন্ন ফ্ল্যাটে প্রবেশ করতেন তিনি। কিন্তু তার উদ্দেশ্য থাকে চুরি করা। এরপর সুযোগ বুঝে চুরি করে কেটে পড়তেন। গত চার বছর ধরে অর্ধশতাধিক চুরি করেছেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেছেন তিনি।  

    ওসি বলেন, মূলত বাসা ভাড়া দেওয়া হবে পোস্টার, সাইনবোর্ড ঝোলানো ভবনগুলোতে প্রবেশ করতেন শাওন। বিভিন্ন বাসা টার্গেট সকাল ১১টা থেকে বিকেল ৩ টার মধ্যে প্রবেশ করতেন তিনি। কারণ স্কুল, অফিস খোলা থাকার ফলে ওই সময় সেখানে কেউ থাকে না। এরপরেই সুযোগ বুঝে শাওন তার কাছে থাকা জিনিসপত্র দিয়ে তালা অথবা লক ভেঙে বাসায় প্রবেশ করে চুরি করতেন। সবসময় সঙ্গে একটি ব্যাগ রাখতেন তিনি। সেই ব্যাগেই তালা ভাঙার যন্ত্রসহ চুরির যাবতীয় সরঞ্জাম থাকতো। এই ব্যাগের ভেতরে এসব মালামাল থাকার কারণে কেউ সন্দেহ করলেই নিজেকে ইলেকট্রিক মিস্ত্রি বলে পরিচয় দিতেন শাওন।  

    শাওনের বিরুদ্ধে থানায় ৪টি মামলা রয়েছে বলে জানান পুলিশ ওই কর্মকর্তা।  
    প্রকাশিত শুক্রবার ২৫ আগস্ট ২০২৩