• সর্বশেষ আপডেট

    বিনা নোটিশে উচ্ছেদ: প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

     

    নগরীর আকবর শাহ থানাধীন রসুলপুর  বেলতলী ঘোনা এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসনের  বসতি উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে মানববন্ধন করেছেন ভুক্তভুগী  এলাকাবাসী।
    এসময় তারা দাবি করেন তাদের বিনা নোটিশে উচ্ছেদ করা হচ্ছে।

     শনিবার (৮ জুলাই) বেলতলী ঘোনা সড়কে ভুমিহীনদের  বিনা নোটিশে উচ্ছেদের প্রতিবাদে ও সরকারর কাছে উচ্ছেদের সময় চেয়ে এই মানবববন্ধনের আয়োজন করেন ক্ষতিগ্রস্থ শত শত নারী পুরুষ ও এলাকাবাসী। মানববন্ধনে  বসত বাড়ী ভেঙে গুড়িয়ে দেওয়ায় কান্নার রোল পড়েছে  বাসিন্দাদের মধ্যে।

    গত বৃহস্পতিবার জেলা প্রশাসন উচ্ছেদ অভিযান পরিচালনা  করায় সেখানকার কয়েকশ পরিবার এখন খোলা আকাশের নীচে থাকতে বাধ্য হচ্ছে।  ক্ষতিগ্রস্থদের অভিযোগ,জেলা প্রশাসন সরকারি খাস যায়গায় থাকা কিছু পরিবারকে নোটিশ দেন,  বাকি প্রায় ৮০০ পরিবারকে কোনপ্রকার নোটিশ না দিয়ে হঠাৎ করে লেভার দিয়ে তাদের বসত বাড়ী, ভেঙে গুড়িয়ে দেয়।

    তাদের দাবি  দীর্ঘদিন ধরে তারা এ এলাকায় বসত বাড়ী করে বসবাস করে আসছিলেন।

    ভুক্তভুগী সাহাবউদ্দিন নামে এক ব্যক্তি বলেন , আদের পূর্বে কোনপ্রকার নোটিশ না  দিয়ে গত বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের কর্মকর্তারা এসে বলেন ১ ঘন্টার সময় দিলাম জিনিশপত্র সরিয়ে নিন, আমরা এখানে উচ্ছেদ করব। আমরা কিছু বুঝে উঠার আগেই জেলা প্রশাসন উচ্ছেদ শুরু করেন এখন আমরা খোলা আকাশের নিছে বসবাস করছি। আরেক ভুক্তভুগী মো. রিপন বলেন আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাই আমাদেরে থাকার মত একটা ব্যবস্থা করেদিন । আমরা গরিব অসহায় মানুষ কোথায় যাব। মানববন্ধন থেকে  সরকারের কাছে পুনর্বাসন ও উচ্ছেদ অভিযান স্থগিত করার  দাবি জানানো হয়েছে।

    প্রকাশিত শনিবার ৮ জুলাই ২০২৩