• সর্বশেষ আপডেট

    মাদক, সন্ত্রাস, জুয়া, চাঁদাবাজির বিরুদ্ধে জিরো টলারেন্সঃ ওসি আকবর শাহ

     


    চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) আকবর শাহ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) "ওয়ালি উদ্দিন আকবর" যোগদানের পর থেকে অনেকটা  পাল্টে গেছে আকবর শাহ থানা এলাকার চিত্র। কমেছে সন্ত্রাস,অস্ত্রের ঝনঝনানি,মাদক, জুয়া, চাঁদাবাজি, ছিনতাই, বাল্য বিবাহ, কিশোর অপরাধসহ নানান, প্রকার অপরাধ। বেড়েছে সেবার মান, বাড়ছে সাধারণ মানুষের আস্থা।

    ওসি ওয়ালি উদ্দিন আকবর বলেন, বুকে হাত দিয়ে বলতে পারি, মাদক, জুয়া, চাঁদাবাজি সহ যে কোন প্রকার অবৈধ অর্থ আমি কখনো গ্রহণ করিনি, কোনদিন করবোনা। অন্যায়ের সাথে আপোষ করবোনা, যেখানেই অন্যায় , অপরাধ কর্মকান্ড সংগঠিত হবে সেখানেই আইন প্রয়োগ করে ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই অপরাধীরা অপরাধ ছাড়ুন না হয় এলাকা ছাড়ুন।

    সরেজমিনে দেখা যায়, ওসি কক্ষে প্রবেশ করতে অনুমতি চাইলে বলেন আমি আপনাদের সেবক অনুমতির প্রয়োজন নেই ভিতরে আসুন।

    থানা ফটক ও ওসি কক্ষের সামনে দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যদের আচরন প্রত্যেক সেবা নিতে আসা মানুষের মন জয় করে নেয়। আর এই সবটাই হচ্ছে বর্তমান ওসির সৎ ও আন্তরিকতার সাথে দায়ীত্ব পালন করার সুফল।

    থানা ফটকে ঘুরে দেখা যায় সেবা প্রত্যাসীদের সালাম দিয়ে পুলিশ সদস্যগন কিভাবে সেবা করতে পারি বলে সম্বোধন করতে। ওসি ওয়ালি উল্লাহ আকবর যোগদানের পর সকল শ্রেণির মানুষের সাথে তার মতবিনিময় করছেন সকল মানুষ কে পুলিশের সেবার আওতায় এনে দৃষ্টান্ত স্থাপন করেছেন সকল অপরাধীদের বেলায় জিরো টলারেন্স নীতির অনুসরন করে বিভিন্ন অপরেশন পরিচালনা করে মাদক কারবারি সহ অনেক গুরুত্বপূর্ণ অপরাধীদের গ্রেফতার করেছেন।

    তিনি তাঁর সততা, ন্যায়নিষ্ঠা ও তার বিচক্ষণ বুদ্ধিমত্তা দিয়ে তার দায়িত্বরত এলাকা মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও দখল বাজদের বিরুদ্ধে যুদ্ধ করে যাচ্ছেন।
    প্রকাশিত শুক্রবার ২৩ জুন ২০২৩