• সর্বশেষ আপডেট

    গোলাপের যুক্তরাষ্ট্রের বাড়ি, দুদককে অনুসন্ধান করতে হাইকোর্টের নির্দেশ

     

    বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও আলোচিত যুবলীগ নেতা ব্যারিস্টার সায়েদুল হক সুমনের দায়ের করা রিটের বিপরীতে ক্ষমতাসীন দলের সংসদ সদস্য মো. আবদুস সোবহান মিয়া গোলাপের যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৪০ লাখ ডলার ব্যয়ে নয়টি বাড়ি কেনার বিষয়ে অনুসন্ধান করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
    সোমবার (২৭ ফেব্রুয়ারি) রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি খিজির হায়াত ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
    সরকার দলীয় সংসদ সদস্য আব্দুস সোবহান গোলাপের বিরুদ্ধে এ আদেশের বিষয়টি নিশ্চিত করে রিটকারী আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন গণমাধ্যমকে বলেন, গতকাল রবিবার সকালে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট দায়ের করার পরদিন সোমবার মহামান্য আদালত বিষয়টিকে আমলে নিয়ে অভিযোগের বিষয়ে অনুসন্ধান করতে দূর্নীতি দমন কমিশনকে (দুদক) আদেশ প্রদান করেন।
    তিনি আরো জানান, ২৬ জানুয়ারি মাদারীপুর-৩ আসনের সরকারদলীয় সংসদ সদস্য আবদুস সোবহান মিয়া গোলাপের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) লিখিত অভিযোগ দিয়েছিলেন তিনি। পরে তার এই অভিযোগের বিষয়ে দুদকের সচিব মো. মাহবুব হোসেন বলেছিলেন, অভিযোগ এলে সে ব্যাপারে যাচাই-বাছাই কমিটির মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে। আমি অপেক্ষা করেছি দুদক এই বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করে কি-না।
    যেহেতু এখন পর্যন্ত দুদক গ্রহণ করেনি, তাই আমি নিজে আজকে দুদক চেয়ারম্যান বরাবর অভিযোগ করেছি। একটা অসৎ, সে কখনো দেশপ্রেমিক হবে না। আমার কাছে মনে হয়েছে, এরকম লোক বঙ্গবন্ধুর আদর্শের জন্য রীতিমত লজ্জার।
    এ বিষয়ে দুদক সচিব মাহবুব হোসেন বলেন, অভিযোগ যে কেউ দিতে পারে। অভিযোগ যদি এসে থাকে আমাদের যাচাই-বাছাই কমিটি আছে, তারা দেখবেন কমিশনের তফসিলভুক্ত কি-না।
    কমিশন যদি মনে করে অভিযোগে সত্যতা আছে তাহলে পরবর্তী বিধি-বিধান মোতাবেক ব্যবস্থা নেবেন।

    প্রকাশিত সোমবার ২৭ ফেব্রুয়ারী ২০২৩