• সর্বশেষ আপডেট

    গণপিটুনির শিকার সেই শিক্ষক মারা গেছেন

     


    ঢাবি এলাকার সড়কে প্রাইভেটকারের চাকায় পেঁচিয়ে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া রুবিনা আক্তার (৪৫) নামে এক নারী মারা যান। সেই ঘটনায় গাড়িচালক ঢাবির সাবেক শিক্ষক এম ডি আজাহার ওরফে জাফর গণপিটুনির শিকার হন। আজ কারাগারে অসুস্থ হয়ে তিনি ঢামেক হাসপাতালে মারা গেছেন।

    শুক্রবার (১৩ জানুয়ারি) কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ বোধ করলে বিকালে কারা কর্তৃপক্ষের নির্দেশে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। বিকাল পৌনে ৪টার দিকে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

    বিষয়টির সত্যতা নিশ্চিত করেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।

    উল্লেখ্য, গত ২ ডিসেম্বর মোটরসাইকেলে করে তেজগাঁওয়ের বাসা থেকে হাজারীবাগে বোনের বাসায় যাচ্ছিলেন রুবিনা আক্তার। বিকালে শাহবাগ জাতীয় জাদুঘরের পাশে কবি কাজী নজরুল ইসলামের সমাধির উল্টো পাশের রাস্তায় তাদের মোটরসাইকেলের পেছনে ধাক্কা দেয় একটি প্রাইভেট কার। এতে রুবিনা মোটরসাইকেল থেকে রাস্তায় পড়ে যান, কিন্তু তার শরীর আটকে যায় প্রাইভেট কারের নিচে। পরে প্রাইভেট কার-চালক ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহকারী অধ্যাপক এম ডি আজাহার জাফর শাহ গাড়ি না থামিয়ে বেপরোয়া গতিতে টিএসসি চত্বর হয়ে নীলক্ষেতের দিকে টেনেহিঁচড়ে নিয়ে যান রুবিনাকে।

    এ সময় রাস্তায় রক্তের দাগ দেখে মানুষ চিৎকার দিলেও গাড়ি থামাননি তিনি। পরে নীলক্ষেত এলাকায় গাড়িটি পৌঁছালে আটক করেন স্থানীয়রা। এ সময় গাড়ির নিচে থাকা নারীকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়। পরে উত্তেজিত জনতা আজাহার জাফর শাহকে পিটুনি দেয় এবং গাড়িটি ভাঙচুর করে।

    খবর পেয়ে পুলিশ এসে গুরুতর আহত রুবিনা ও তার ননদের স্বামী রুহুল আমিনকে ঢামেক হাসপাতালে নিয়ে যায়। সেখানে নেওয়ার পর রুবিনাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

    পরে পরিবারের পক্ষ থেকে সেদিন রাতেই নিহত রুবিনা আক্তারের ভাই জাকির হোসেন সড়ক পরিবহন আইনে একটি মামলা করেন। রুবিনাকে গাড়িচাপা দিয়ে টেনে নেওয়া চালক আজহার জাফর শাহকে মামলায় আসামি করা হয়।

    জানা যায়, নিহত রুবিনা রাজধানীর তেজগাঁওয়ের তেজকুনিপাড়া এলাকায় থাকতেন। তার স্বামী এক বছর আগে মারা গেছেন।

    এ ঘটনার পর ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ২০১৮ সালে নানা অভিযোগে আজহার জাফর শাহকে চাকরিচ্যুত করা হয়েছিল। এম ডি আজাহার গুলশানে নিজ ফ্ল্যাটে বসবাস করতেন। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জে।

    প্রকাশিত শুক্রবার ১৩ জানুয়ারি ২০২৩