• সর্বশেষ আপডেট

    এই টিমকে চ্যাম্পিয়ন করতেই কাজ করছিলাম: কাজী সালাউদ্দিন

     

    সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ের পর শুভেচ্ছায় ভাসছে বাংলাদেশ দল। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি জানিয়েছেন দলের এ জয় তার কাছে অপ্রত্যাশিত ছিল।

    বাফুফে ভবনে আয়োজিত এক সংবাদসম্মেলনে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, দলকে ২০২৪ সালের সাফ চ্যাম্পিয়নশিপের জন্য প্রস্তুত করা হচ্ছিল। তারা ২ বছর আগেই অভাবনীয় সাফল্য পেয়েছে।

    তিনি বলেন, ‘আপনারা, আমরা, আমাদের দর্শক, খেলোয়াড়, সবার সমর্থন-সহায়তায় তারা চ্যাম্পিয়ন হয়েছে। জাতি হিসেবে আমরা এটা উদযাপন করবো। ওরা দাপট দেখিয়ে জিতেছে। এটা কোন ফ্লুক নয়।’

    বাফুফের সভাপতি বলেন, ‘এই টিমকে চ্যাম্পিয়ন করার জন্য কাজ করছিলাম। তাদের দেখে বুঝেছিলাম, প্রতিভা আছে। বয়স ভিত্তিক পর্যায়ে থেকে জাতীয় দলের জন্য তাদের প্রস্তুত করা হচ্ছিল। আমরা তাদের থাকা-খাওয়ার ব্যবস্থাও করেছি। তারা ২২-২৪ বছর বয়স (অভিজ্ঞ) হলে চ্যাম্পিয়ন হবে এমন ধারণা ছিল। ওরা অনেক ভালো খেলোয়াড়। দুই বছর আগেই চ্যাম্পিয়ন হয়েছে।’

    প্রসঙ্গত, সাফ নারী টুর্নামেন্টের বিগত সব আসরের চ্যাম্পিয়ন ভারত। এবার সেই ভারতবিহীন ফাইনাল হয় নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে। নেপাল বিগত সময়ে চারবার ফাইনাল খেললেও শিরোপা জেতা হয়নি। বাংলাদেশের একমাত্র ফাইনালেও ছিল ভারত বাধা। তবে এসকল বাধা কাটিয়ে প্রথমবারের মত সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে এই লাল সবুজের প্রতিনিধিরা।
    প্রকাশিত মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad