• সর্বশেষ আপডেট

    বিদ্যুৎ-জ্বালানি সাশ্রয়ে নতুন শিক্ষাক্রমে সপ্তাহে দুদিন ছুটির সিদ্ধান্ত হচ্ছে’

     

    আগামী বছর নতুন শিক্ষাক্রমে সপ্তাহে পাঁচ দিন করে ক্লাস নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এই বিষয়ে সিদ্ধান্ত হলেই ২০২৩ সালে সপ্তাহে দুদিন ছুটি পাবে শিক্ষার্থীরা।

    মন্ত্রী বলেছেন, ‘আমরা ভাবছি, যে জ্বালানি সংকট সারাবিশ্বে চলছে সে জন্য বিদ্যুৎ সাশ্রয়ের বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। সেখানে যদি আমরা এখন থেকেই আমাদের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাসগুলো পাঁচ দিন করি, তাহলে সাশ্রয়ের একটা সুযোগ হবে।’

    সোমবার (১৫ আগস্ট) দুপুরে চাঁদপুর সফরে এলে সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

    দীপু মনি বলেন, ‘শহরে একদিন শিক্ষার্থীদের স্কুলে আনা-নেওয়ার জন্য যে পরিমাণ যানবাহন চলে সেটা সাশ্রয় হবে। তবে এখনও এই বিষয়ে সিদ্ধান্ত হয়নি, সিদ্ধান্ত নিতে যাচ্ছি। তবে আমরা পাঁচ দিনের মধ্যে ক্লাসগুলো পুনর্বিন্যাস করতে চাই, যাতে করে শিক্ষার্থীদের কোনও সমস্যা না হয়। এ ছাড়া করোনাকালে যে শিখন ঘাটতি হয়েছে, সেটি পূরণের জন্য পরিকল্পনা চূড়ান্ত হয়েছে।’

    এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সুদিপ্ত রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বশির আহমেদ, মেয়র মো. জিল্লুর রহমান উপস্থিত ছিলেন।

    পরে মন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির ওপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।
    প্রকাশিত সোমবার ১৫ আগস্ট ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad