• সর্বশেষ আপডেট

    বিদেশি মদ উদ্ধার সেই ইউপি চেয়ারম্যানকে ছেলেসহ আত্মসমর্পণের নির্দেশ

     

    নারায়ণগঞ্জে দুই কনটেইনার বিদেশি মদ উদ্ধারের ঘটনায় মুন্সীগঞ্জের শ্রীনগরের ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল ইসলাম ও তার ছেলে মিজানুর রহমান আশিককে চার সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

    তাদের জামিন আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (৪ আগস্ট) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বশির উল্লাহ’র সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। 


    আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।


    এর আগে গত ২৩ জুলাই নারায়ণগঞ্জ র‌্যাবের  একটি দল সোনারগাঁওয়ের টিপুরদী এলাকায় মহাসড়কের ওপর চেকপোস্ট বসিয়ে গাড়ি থেকে দুটি কনটেইনার জব্দ করে। ওই কনটেইনার দুটি থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৩৬ হাজার ৮১৬ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়। উদ্ধার করা মাদকের দাম ৩১ কোটি ৫৮ লাখ ৮০ হাজার টাকা। ভ্যাটসহ যার  মূল্য  দাঁড়ায় ৩৬ কোটি ৮৮ লাখ ৮০ হাজার টাকা।

    পরদিন ২৪ জুলাই রাতে এ ঘটনায়  নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় মামলা করে র‌্যাব। মামলায় অভিযুক্তরা হলেন— মো. নাজমুল মোল্লা (২৩), সাইফুল ইসলাম (৩৪), মো. আজিজুল ইসলাম (৫৭), মিজানুর রহমান আশিক (২৪), আব্দুল আহাদ (২২), জাফর আহমেদ (৩৫), শামীম (৩২), রায়হান (৩৫), দুবাই প্রবাসী অজ্ঞাত, দিপু (২৮) এবং বাদশা (৩২)।

    র‌্যাব জানায়, এ চক্রটি দেশে টিভি ও গাড়ির পার্টস ব্যবসার আড়ালে অবৈধ মাদকদ্রব্য বিপণন নেটওয়ার্ক তৈরি করে। অবৈধ মাদক বিদেশ থেকে আনার পরে মুন্সীগঞ্জের শ্রীনগর, রাজধানীর বংশাল ও ওয়ারীতে ওয়্যার হাউসে রাখা হতো। পরে সুবিধাজনক সময়ে এসব অবৈধ মাদক বিপণন করতো। ক্ষেত্র বিশেষে ট্রাক ও কনটেইনার থেকে সরাসরি ক্রেতাদের কাছে এসব মদ সরবরাহ করা হতো।

    পরে ওই মামলায় আজিজুল ইসলাম ও তার ছেলে মিজানুর রহমান আশিক হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন।
    প্রকাশিত: বৃহস্পতিবার ০৪ আগস্ট ২০২২