Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    খালেদার চিকিৎসা: সংসদ ছাড়ার হুমকি দিলো বিএনপি

      


    বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ‘অনাকাঙ্ক্ষিত’ কিছু হলে দলটির সংসদ সদস্যরা ‘জাতীয় সংসদ থেকে বেরিয়ে যাবেন’ বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য হারুনুর রশিদ।

    রোববার (২১ নভেম্বর) বেলা সাড়ে ১১টার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় আয়োজিত মানববন্ধনে বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি।

    এমপি হারুন বলেন, আমাদের সংসদ থেকে বের হয়ে যেতে বাধ্য করবেন না। আমাদের ন্যায্য দাবি যদি মেনে না নেওয়া হোক। তা না হলে আমরা সংসদ থেকে বের হবো কি না, সে বিষয়ে ভাববো।

    ৪০১ ধারার সঠিক প্রয়োগ করলে আগেই খালেদা জিয়া মুক্তি পেতেন মন্তব্য করে হরুন বলেন, সেদিন সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাব দিয়েছেন, তাতে স্পষ্ট বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসা প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করছে। 

    ২০০৮ সালের পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে ৩০ জন মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির দণ্ড মওকুফ করেছে জানিয়ে হারুন বলেন, বেগম খালেদা জিয়া মুক্তি পেলে নতুন উদ্দীপনা তৈরি হবে, তা দমনের জন্য প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা করতে দিচ্ছে না।

    হারুনুর রশীদ বলেন, আইনমন্ত্রী সিনিয়র আইনজীবী হয়েও যে বক্তব্য দিয়েছেন, তা হাস্যকর। আইনমন্ত্রী বলেছেন, বিদেশ থেকে চিকিৎসক আনতে। আমরা তো এই দাবি করিনি। আমাদের দাবি, বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হোক। বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়া হোক।

    শুধু বিএনপির এমপিরাই নিবাচিত আর কেউ নয় মন্তব্য করেন সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, আইনমন্ত্রী পাগলের প্রলাপ করছেন। বেগম জিয়ার কিছু হলে আওয়ামী লীগের ইতিহাস অন্যরকম হবে।

    রাষ্ট্রপতির দৃষ্টি আকর্ষণ করে জিএম সিরাজ আরও বলেন, আপনি (রাষ্ট্রপতি) ব্যবস্থা করুন, সেই ক্ষমতা সংবিধান আপনাকে দিয়েছে।

    কর্মসূচিতে আরও অংশ নেন, মোশাররফ হোসেন, সংরক্ষিত আসনের এমপি রুমিন ফারহানা প্রমুখ।

    প্রকাশিত: রবিবার  ২১ নভেম্বর ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad