Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আধুনিক নারীরা একা থাকতে চায়, বিয়ের পর সন্তান নিতে চায় না: ভারতীয় মন্ত্রী

      


    ভারতের কর্ণাটক রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ড. কে. সুধাকর দাবি করেছেন, আধুনিক ভারতীয় নারীরা অবিবাহিত থাকতে চায়। এমনকি বিয়ের পর সন্তান নিতে চায় না এবং গর্ভ ভাড়া করে সন্তান পেতে চায়। রবিবার তিনি এসব কথা বলেন। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এখবর জানিয়েছে।

    বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে ন্যাশনাল ইন্সটিটিউট অব মেন্টাল হেলথ অ্যান্ড নিউরোলজিক্যাল সায়েন্সেস-এ দেওয়া বক্তব্যে কে. সুধাকর বলেন, আজ আমাকে দুঃখের সঙ্গে বলতে হচ্ছে যে, ভারতের আধুনিক অনেক নারী অবিবাহিত থাকতে চান। এমনকি তাদের বিয়ে হলেও সন্তান জন্ম দিতে চান না। তারা গর্ভ ভাড়া করতে চান। এখানে আমাদের চিন্তাভাবনা বদলে যাওয়ার নমুনা পাওয়া যাচ্ছে, যা ভালো নয়।

    ভারতীয় সমাজে পশ্চিমা প্রভাবের সমালোচনা করে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, মানুষে এখন তাদের বাবা-মাকে নিজের সঙ্গে রাখছে না। তার কথায়, দুর্ভাগ্যবশত এখন আমরা পশ্চিমা ধারায় ছুটছি। আমরা চাই না বাবা-মা আমাদের সঙ্গে বসবাস করুক, দাদা-দাদিদের সঙ্গে থাকার কথা ভুলে গেছি আমরা।

    ভারতে মানসিক স্বাস্থ্য নিয়ে তিনি বলেন, প্রতি সাতজনের মধ্যে একজন ভারতীয়ের মানসিক ইস্যু রয়েছে। হতে পারে তা হালকা, মাঝারি ও গুরুতর।

    তবে তিনি মনে করেন, চাপ ব্যবস্থাপনা একটি শিল্প এবং ভারতীয়দের এই বিষয়টি শেখানোর প্রয়োজনীয়তা নেই।

    প্রকাশিত: রবিবার ১০ অক্টোবর ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad