• সর্বশেষ আপডেট

    চট্টগ্রামে গভীর রাতে ফুটপাতে নবজাতিকার কান্না, উদ্ধার করলেন পুলিশ


    দিগন্ত নিউজ ডেস্কঃ
    নগরের জিইসি মোড় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকার ফুটপাত থেকে এক নবজাতিকা শিশুকে উদ্ধার করেছে পুলিশ।  

    শুক্রবার (২৩ এপ্রিল) দিবাগত রাত পৌনে ২টার দিকে শিশুটিকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।


    স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, আল আমিন নামের এক ব্যক্তি বাসার নিচে শিশুর কান্নার শব্দ শুনে সেখানে গিয়ে ফুটপাতে ওই শিশুকে দেখতে পান। জাতীয় জরুরী সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন করার পর রাত পৌনে ২টার দিকে পুলিশ কন্যা শিশুটিকে উদ্ধার করে। বর্তমানে নবজাতিকা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

    চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর বলেন, রাত পৌনে ২টার দিকে নবজাতিকাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে ভর্তি করানোর সময় প্রায় এক কেজি সাতশ গ্রাম ওজনের শিশুটির অবস্থা আশঙ্কাজনক ছিল। ভোর ৪টার দিকে অবস্থার উন্নতি হয়।  

    তিনি আরও জানান, ‘আমরা নবজাতিকার যত্ন নিচ্ছি। যা প্রয়োজন হচ্ছে, সবকিছুর ব্যবস্থা করে দিচ্ছি। ২৪ ঘন্টা চিকিৎসকের অবজারভেশনে রাখার পর পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। যারা নবজাতিকাকে ফুটপাতে রেখে গেছে, তাদের শনাক্ত করতে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে।  

    উল্লেখ্য, এর আগে গত ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি রাত ১০টায় আকবরশাহ থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমগীর নগরের কর্নেলহাট এলাকার একটি ডাস্টবিন থেকে আরও একটি নবজাতক উদ্ধার করেছিলেন। একুশের প্রথম প্রহরের আগে শিশুটিকে উদ্ধার করার কারণে নাম রাখা হয়েছিল ‘একুশ’। পরে আদালতের মাধ্যমে একুশকে এক দম্পতির হাতে তুলে দেওয়া হয়।


    প্রকাশিত: শনিবার ২৪ এপ্রিল, ২০২১