Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    গাজীপুর পরিবেশ অধিদপ্তরের অভিযানে অবৈধ ছয় ইট ভাটাকে ৩২ লক্ষ টাকা জরিমানা

    গাজীপুর পরিবেশ অধিদপ্তরের অভিযানে অবৈধ ছয় ইট ভাটাকে ৩২ লক্ষ টাকা জরিমানা
    মোহাম্মদ তাজুল ইসলাম, গাজীপুরঃ- গাজীপুর জেলা পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইংয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ এর নেতৃত্বে  আজ রবিবার (২৪জানুয়ারি) গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ী, গােয়ালবাথান ও দড়বাড়িয়া এলাকায় অবৈধ ইটভাটা বিরােধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

    এসময় ফায়ার সার্ভিসের সহযােগিতায় ছয়টি অবৈধ ইটভাটার আগুন নিভিয়ে ভেকু দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় এবং এগুলাের মধ্যে পাঁচটি ইটভাটার মালিক কে ছয় লক্ষ টাকা করে এবং একটি কে দুই লক্ষ টাকা করে সর্বমােট ৩২ লক্ষ টাকা জরিমানা ধার্য পূর্বক তা আদায় করা হয়।

    ভেকু দিয়ে ভেঙে গুড়িয়ে দেওয়া ইটভাটা গুলাে হলােঃ
    বড়ইবাড়ী এলাকায় আব্দুল মালেক সরকারের মালিকানাধীন বড়ইবাড়ী ন্যাশনাল ব্রিকস -১ ও বড়ইবাড়ী ন্যাশনাল ব্রিকস -২। গােয়ালবাথান এলাকায় বুলবুল আহমেদের জে বি বি ব্রিকস, দরবাড়িয়া এলাকার মেসার্স রায়মা ম্যানুফ্যাকচারিং ব্রিকস, হাবিবুর রহমানের স্টং ব্রিকস ও লাল মিয়ার মেসার্স ন্যাশনাল ব্রিকস। 

    এ সময় পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মােঃ আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মােঃ আশরাফ উদ্দিন, দিলরুবা আক্তার ও মমিন ভূঁইয়া, গাজীপুর র‍্যাব -১ , জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন। 

    উল্লেখ্য, গাজীপুরে মাসব্যাপী ইটভাটা বিরােধী অভিযানে ৩২টি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয় এবং সর্বমােট দুই কোটি টাকা জরিমানা  আদায় করা হয়। পরিবেশ দূষণ রােধে পরিবেশ অধিদপ্তর, গাজীপুর জেলা কার্যালয়ের অবৈধ ইটভাটা উচ্ছেদের এ অভিযান অব্যাহত থাকবে।

    প্রকাশিত: রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad