Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা মারা গেছেন


    আন্তর্জাতিক ডেস্ক- বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফা মারা গেছেন। আজ বুধবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বাহরাইনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে।

    কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা জানিয়েছে, দেশটির সবথেকে বেশি মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন খলিফা বিন সালমান আল খলিফা। বুধবার যুক্তরাষ্ট্রের মায়ো ক্লিনিক হাসপাতালে তিনি মারা যান। সেখানেই চিকিৎসাধীন ছিলেন প্রধানমন্ত্রী।

    প্রধানমন্ত্রীর মৃত্যুতে এক সপ্তাহের শোক ঘোষণা করেছেন রাজা শেখ হামাদ বিন ইসা আল খলিফা। এ সময় দেশের পতাকা অর্ধনমিত রাখা হবে।

    বিএনএর প্রতিবেদনে বলা হয়েছে, এক সপ্তাহ শোক জানানোর পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ খলিফার প্রতি শ্রদ্ধা জানাতে আগামী তিন সপ্তাহ সব মন্ত্রণালয় ও সরকারি দফতরগুলো বন্ধ থাকবে। আগামীকাল বৃহস্পতিবার থেকে এ আদেশ কার্যকর হবে।

    দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানিয়েছে, যুক্তরাষ্ট্র থেকে মরদেহ দেশে ফিরিয়ে আনার পর দাফনের প্রক্রিয়া শুরু হবে। তবে এ অন্তিমযাত্রায় বেশি জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। নির্দিষ্ট সংখ্যক আত্মীয়-স্বজনের উপস্থিতিতে তার দাফন কাজ শেষ হবে।

    কয়েক দশক ধরে বাহরাইনের প্রধানমন্ত্রীর পদে ছিলেন শেখ খলিফা। ২০১১ সালে আরব বসন্তের সময় দুর্নীতির অভিযোগে তার পদত্যাগের দাবি উঠলেও মৃত্যুর আগ পর্যন্ত ওই পদে ছিলেন তিনি।


    প্রকাশিত: বুধবার, ১১ নভেম্বর, ২০২০

    Post Top Ad