Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ৫৫ বছর পর চিলাহাটি থেকে হলদিবাড়ি ট্রেন চলাচল শুরু।

    মোঃ সুমন ইসলাম, ডোমার-নীলফামারীঃ- আগামী বছর ভারতের সাথে যৌথভাবে বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর উদযাপন করা হবে। এ উপলক্ষ্যে আগামী বছরের ২৬ মার্চ বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীদ্বয় যৌথভাবে চিলাহাটী-হলীবাড়ি রুটে রেল চলাচল উদ্বোধন করবেন।
    আজ শুক্রবার বিকেলে নীলফামারীর ডাঙ্গাপাড়া সীমান্তের ৭৮২ নং পিলারের কাছে রেলপথ পরিদর্শনকালে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি একথা বলেন।

    তিনি জানান, কোভিডের কারনে এই প্রকল্পের কাজ কিছুটা পিছিয়ে যাওয়ায় বাংলাদেশ অংশে দেড় কিলোমিটার এবং ভারত অংশের দুইশত মিটার কাজ অসম্পূর্ণ রয়েছে। চলতি সপ্তাহে বাংলাদেশ অংশের কাজ শেষ হবে।

    মন্ত্রী সুজন জানান, এই রেলপথ চালু হলে নেপাল, ভূটান ও ভারতের উত্তরাংশের মধ্যে চলাচল করবে যাত্রীবাহী ও পন্যবাহি ট্রেন। এতে দুই দেশের মানুষের যাতায়াত ও মালামাল পরিবহন সহজ হবে। এ অঞ্চলে শিল্পায়ন, ও উন্নয়ন ত্বরান্বিত হবে। সন্ধ্যায় চিলাহাটি রেলস্টেশন প্লাটফরমে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সাথে মতবিনিময় করেন মন্ত্রী।

    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রেলপথ সচিব মো: সেলিম রেজা, নীলফামারী এক আসনের সাংসদ আফতাব উদ্দিন সরকার, রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যাবস্থাপক মিহির কান্তি গুহ, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোখলেছুর রহমান, বিজিবি ৫৬ এর অধিনায়ক মামুনুল হক, ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, থানার অফিসার ইনচার্জ মো: মোস্তাফিজার রহমান সহ আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ।

    প্রকাশিত: শুক্রবার ২৮, অগাস্ট ২০২০

    Post Top Ad