Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    তুরস্কে বিমান বিধ্বস্ত হয়ে ৭ সামরিক কর্মকর্তা নিহত

    বিমানের দুই পাইলটসহ সকলেই জাতীয় পুলিশের সদস্য ছিলেন।

    তুরস্কের পূর্বাঞ্চলীয় ভেন প্রদেশে বিমান বিধ্বস্ত হয়ে সাত জন সামরিক কর্মকর্তা নিহত হয়েছেন। আজ (বৃহস্পতিবার) তুরস্কের সরকার এ খবর নিশ্চিত করেছে।

    দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে ‘বান ফেরিত মেলান বিমানবন্দর’ থেকে বিমানটি উড্ডয়ন করেছিল। রাত ১০টা ৩২ মিনিটে বিমানটির সঙ্গে শেষবারের মতো যোগাযোগ করা সম্ভব হয়। এর ১৩ মিনিট পর থেকেই বিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

    তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সোইলু বলেছেন, বিমানটি দুই হাজার ২শ ফুট (৬৭০ মিটার) উচ্চতার একটি পর্বতে বিধ্বস্ত হয়েছে। নিহত সাত জনের মধ্যে বিমানের দুই পাইলটও রয়েছেন। কী কারণে ওই ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। এ বিষয়ে তদন্ত চলছে বলে জানানো হয়েছে।

    বিমানটি ভ্যান এবং পার্শ্ববর্তী হাক্কারির উপর একটি নজরদারি মিশনে ছিল, যার বেশিরভাগই কুর্দি অধ্যুষিত হাক্কারি প্রদেশ, যা ইরান এবং ইরাক উভয়ের সীমানা রয়ে গেছে।

    ভেন প্রদেশের গভর্নর নিহতদের প্রতি শ্রদ্ধা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেছেন, সামরিক বাহিনীর নিহত সাত সদস্যই হচ্ছেন দেশের গর্ব এবং তারা হলেন তুরস্কের বীর।

    প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

    Post Top Ad