• সর্বশেষ আপডেট

    নোয়াখালীতে শার্টের কলার ও ওড়নার সুত্র ধরে হত্যার রহস্য উদঘাটন আটক-১

    মোঃ ইব্রাহিম, নোয়াখালীঃ- নোয়াখালীর চাটখিলে আবদুস সাত্তার (৩৫) নামে এক রিকশাচালক ছুরিকাঘাতে হত্যার ঘটনায় পুলিশ তদন্তে নেমে একটি শার্টের কলার ও ওড়নার সূত্র ধরে ঘটনার ৩৬ ঘন্টার মধ্যে প্রধান আসামিকে আটক করেছে।বৃহস্পতিবার  বিকেল সাড়ে ৩টার দিকে আটককৃত আসামিকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। আটককৃত, মো.মোহন (২২) চাটখিল পৌরসভার ২নং ওয়ার্ডের সুন্দরপুর এলাকার ইউসুফ আলী তপাদার বাড়ির হুমায়ন কবিরের ছেলে।

    চাটখিল থানা সূত্রে জানা যায়, অধিক লাভের আশায় নিহত রিকশাচালক মাঝে মাঝে তার রিকশায় ইয়াবা ব্যবসায়ীদের ইয়াবা পাচার করত। এ তথ্য জানা ছিল কিছু ইয়াবা আসক্ত যুবকের। গত (২১ জুলাই) রাতে ইয়াবা আসক্ত মোহনসহ আরও এক যুবক ইয়াবার লোভে পড়ে কৌশল করে নিহত আবদুস সাত্তারের রিকশা ভাড়া নিয়ে ঘুরতে বাহির হয়। এক পর্যায়ে তারা রিকশাচালক আবদুস সাত্তারের কাছে ও তার গাড়িতে ইয়াবা খোঁজ করে। পরে ইয়াবা নিয়ে কথা কাটাকাটির জের ধরে তারা ছুরিকাঘাতে ওই রিকশাচালককে হত্যা করে।

    এ বিষয়ে চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে গেলে একটি শার্টের কলারের কিছু ছেঁড়া অংশ ও ১টি ওড়না পায়। পরে ওই শার্টের কলার ও ওড়নার সূত্র ধরে এবং গোয়েন্দা তথ্য ও মোবাইল ট্র্যাকিং করে তাকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতারের পর হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে সে। বৃহস্পতিবার সকাল ৭টায় চাটখিল পৌরসভার ২নং ওয়ার্ডের সুন্দরপুরের ভিপি মিজান রোডে অভিযান চালিয়ে তাকে আটক করে পুলিশ।

    উল্লেখ্য, গত (২১ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার চাটখিল পৌরসভার ২নং ওয়ার্ডের সুন্দরপুরের ভিপি মিজান রোডের আবু মিয়া বাড়ির দক্ষিণ পাশে রাস্তার উপর ওই রিকশাচালককে বুকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। নিহত রিকশাচালক আবদুস সাত্তার (৩৫), নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নের পশ্চিম মইচরা গ্রামের কালু মিয়ার ছেলে। নিহতের স্বজনেরা জানান, সে গত ২০-২৫ দিন আগে চাটখিল উপজেলায় আসে। তার এক খালাতো ভাইয়ের সাথে চাটখিল ১১নং পোল এলাকায় থেকে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছিল। এর আগে সে একটি ইটভাটায় শ্রমিক হিসেবে কাজ করত।

    প্রকাশিত: শুক্রবার ২৪ জুলাই, ২০২০