Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    দেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৬৩৫,মৃত্যু ৩৫ জনের


    দেশে  গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৪৮৬টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৬৩৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৩ হাজার ২৬ জনে । একই সময়ে মারা গেছেন আরও ৩৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৮৪৬ জন।

    শনিবার দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

    তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশের ৫০টি ল্যাবে ১২ হাজার ৪৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে দুই হাজার ৬৩৫ জন শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ১০ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৬৩ হাজার ২৬ জন। মারা গেছেন আরও ৩৫ জন। তাদের মধ্যে ২৮ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুজনের বয়স ১১-২০ বছরের মধ্যে,  তিন জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, দুজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে ও একজনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে। দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু মারা গেছেন ৮৪৬ জন।

    তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫২১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩২৫ জন। সব মিলিয়ে এ পর্যন্ত তিন লাখ ৮৪ হাজার ৮৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

    উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।


    প্রকাশিত: শনিবার, ০৬ জুন, ২০২০

    Post Top Ad