Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আগামীকাল চালু হচ্ছে হলি ক্রিসেন্ট করোনা হাসপাতাল

    হলি ক্রিসেন্ট

    মাহমুদ আরাফ মেহেদিঃ সকল জল্পনা কল্পনা ও জটিলতা অবসান  হতে যাচ্ছে   মহামারী করোনাভাইরাস কভিড- ১৯ মোকাবিলায়  প্রস্তুত হলি ক্রিসেন্ট ডেডিকেটেড  করোনা হাসপাতাল, আগামীকাল   বৃহস্পতিবার  (২১মে)  চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনায় এটি চালু করার নির্দেশনা দেয়া  হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে।

    বৈশ্বিক এই মহামারীতে কভিড- ১৯  আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়ার লক্ষে সিটি মেয়র আ. জ. ম নাছির উদ্দীনের আহ্বানে প্রাইভেট ক্লিনিক ওনার্স এসোসিয়েশন এর  অর্থায়নে নগরীর খুলশীর পরিত্যক্ত হলি ক্রিসেন্ট ডায়াগনষ্টিক সেন্টারকে চট্টগ্রামের করোনায় আক্রান্ত  রোগীদের জন্য আধুনিক ৮০ টি আইসোলেশন,  ২০ আইসিইউ, এইসডিইউ সহ অত্যাধুনিক যন্ত্রপাতি সম্বেলিত ডেডিকেটেড হাসপাতাল  নির্মাণ  করা হয়েছে।

    চট্টগ্রাম সিটি কর্পোরেশন, জেলা  স্বাস্থ্য বিভাগ, চট্টগ্রাম ওয়াসা, সহ বিভিন্ন দপ্তর  তাদের এই  উদ্যোগে সহায়তা করছেন,  হাসপাতাল প্রস্তুতের কাজ ত্বরান্বিত করতে একটি সমন্বয় কমিটিও গঠন করা হয়েছিল, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে আহবায়ক ও নগরীর ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খাঁন কে সদস্য সচিব করা হয়।

    বর্তমানে  করোনা ভাইরাসের হটস্পট চট্টগ্রাম  সর্বশেষ গত ১৩ দিনে আক্রান্ত শনাক্ত হয়েছে  ৯'শ এর বেশি মানুষ অন্যদিকে করোনা চিকিৎসায় বেড শূণ্য জেনারেল হাসপাতাল সহ করোনার ডেডিকেটেড হাসপাতালগুলো, এমন অবস্থায় চিকিৎসাসেবা নিয়ে উদ্বেগ উৎকন্ঠা দেখা দেই চট্টগ্রামের মানুষের মাঝে, হাসপাতালটি চালু হওয়ার খবরে স্বস্তি ফিরেছে নগরবাসীর মাঝে।


    অন্যদিকে  সাবধারণ অন্যান্য রোগীদের নিরাপত্তার কথা চিন্তা করে চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল গুলোতে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া থেকে বিরত থেকে চট্টগ্রাম প্রাইভেট ক্লিনিক ওনার্স এসোসিয়েশন  তাদের দায়বদ্ধতা থেকে কয়েক বছর পরিত্যক্ত থাকা জাকির হোসেন রোডস্থ খুলশীর হলি ক্রিসেন্ট হাসপাতালকে এসোসিয়েশন এর অর্থায়নে  প্রায় ২ কোটি টাকা খরচে বিশেষায়িত ডেডিকেটেড করোনা হাসপাতাল হিসেবে প্রস্তুত করে তোলেন।

    ইতোমধ্যে হাসপাতালটি চালু করতে সব কার্যক্রম শেষ করেছে বিভাগীয় স্বাস্থ্য আধিদপ্তর। আগামীকাল বৃহস্পতিবার   ২১ মে  পুরোপুরি চালু করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

    স্বাস্থ্য পরিচালক কার্যালয় থেকে জানা যায় হলি ক্রিসেন্ট হাসপাতালকে দ্রুত সময়ের মধ্যে চালু করতে একটি সরকারি সিদ্ধান্ত এসেছে। সরকারি হাসপাতালগুলো থেকে চিকিৎসক-নার্সসহ সকল জনবল সংযুক্ত করা হয়।

    নগরবাসীর জন্য প্রস্তুত করা  হলি ক্রিসেন্ট ডেডিকেটেড করোনা হাসপাতাল নির্মাণে বিশেষ অবদান রয়েছে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন, বিএমএ চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক ডা. ফয়সল চৌধুরী সহ ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খাঁন,  নগরীর পার্কভিউ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটি এম রেজাউল করিম, ন্যাশনাল হাসপাতালের পরিচালক ডা. মো. ইউছুফ সহ এসোসিয়েশন সদস্যদের।


    প্রকাশিত: মঙ্গলবার, ১৯ মে, ২০২০

    Post Top Ad