• সর্বশেষ আপডেট

    অনুমতি ছাড়া গণমাধ্যমে বক্তব্য দিতে মানা উত্তর সিটির কর্মকর্তাদের

     

    বিভাগীয় প্রধানের অনুমতি ছাড়া গণমাধ্যমে কোনো কথা বা বক্তব্য প্রদান করা যাবে না বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সম্প্রতি ডিএনসিসির সচিব মাসুদ আলম ছিদ্দিক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এমন নির্দেশনা দেওয়া হয়। 


    নির্দেশনা বলা হয়, সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯ এর ২২ নম্বর বিধির ব্যত্যয় ঘটিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের কর্মকর্তা/কর্মচারী বিভাগীয় প্রধানের অনুমোদন ছাড়া কিংবা প্রকৃত দায়িত্ব পালনের ক্ষেত্র ছাড়া বিভিন্ন বিষয়ে বেতার ও টেলিভিশনের সংবাদ, টকশো, আলোচনা অনুষ্ঠান, পত্র-পত্রিকা বা অনলাইন মাধ্যমে বক্তব্য বা মতামত বা নিবন্ধ বা পত্র প্রকাশ করতে পারবেন না। 


    আরও বলা হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ বিভাগ হতে গণমাধ্যমের প্রতিনিধিগণ বক্তব্য বা মতামত গ্রহণ করবেন। তা যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ নির্দেশনা জারি করা হলো। জানা গেছে, এমন নির্দেশনা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কর্মকর্তাদের ক্ষেত্রেও রয়েছে। 

    ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন আজকের পত্রিকাকে বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন সব সময় সাংবাদিক বান্ধব। গণমাধ্যম থেকে কোনো তথ্য চাওয়া হলে জনসংযোগ বিভাগ থেকে সরবরাহ করা হয়। কোনো বিষয়ে একাধিক কর্মকর্তার বক্তব্যে বিভ্রান্তি এড়ানোর জন্য এমন নির্দেশনা দেওয়া হয়েছে।
    প্রকাশিত রবিবার ১৬ জুলাই ২০২৩