Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সিনহা হত্যা মামলা বাতিল চেয়ে আবেদনের শুনানি ১০ নভেম্বর!


    দিগন্ত ডেস্কঃ বহুল আলচিত মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ খান হত্যা মামলা বাতিল চেয়ে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে দায়ের করা রিভিশন আবেদনটির গ্রহণযোগ্যতা নিয়ে শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী ১০ নভেম্বর।

    আজ মঙ্গলবার (২০ অক্টোবর) আসামী লিয়াকত আলী’র পক্ষে আবেদনের শুনানীকালে রাষ্ট্রপক্ষের ও বাদীপক্ষের আইনজীবীদের তীব্র বিরোধিতার মাঝে শুনানীর নতুন তারিখ ধার্য করা হয়।
    মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলা বাতিল চেয়ে গত ৪ অক্টোবর প্রধান আসামী লিয়াকত আলী’র পক্ষে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে রিভিশন আবেদনটি দায়ের করেছিলেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নবীন সদস্য এডভোকেট মোঃ ফারহান শাহরিয়ার বিন নুর (ফৌজদারি রিভিশন নম্বর ১৮৯/২০২০ ইং)।

    আর ওকালত নামায় কক্সবাজারের আরেক নবীন আইনজীবী মাহমুদুল হক (মাহমুদ) এর স্বাক্ষর রয়েছে। তবে মঙ্গলবার (২০ অক্টোবর) রিভিশন আবেদনটির পক্ষে শুনানী করেন কুমিল্লা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মাসুদ সালাহ উদ্দিন ও এডভোকেট এম.এম হাসান আদনান। রিভিশন আবেদনটির শুনানীতে রাষ্ট্র পক্ষে পিপি এডভোকেট ফরিদুল আলম ঘোর বিরোধিতা করেন। 

    অপরপক্ষে, সিনহা মোঃ রাশেদ হত্যা মামলার বাদী শারমিন শাহরিয়া ফেরদৌস এর প্রধান আইনজীবী এডভোকেট মোহাম্মদ মোস্তফা রিভিশন আবেদনটির শুনানীর জন্য বাদীনির পক্ষে সময় প্রার্থনা করেন। সময় প্রার্থনার এ আবেদনটি মঞ্জুর করেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এবং পরবর্তী শুনানীর তারিখ আগামী ১০ নভেম্বর ধার্য করে আদেশ দেন।

    উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছরা মারিশবনিয়া এপিবিএন চেক পোস্টে পুলিশের গুলিতে খুন হন মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খান। পরে গত ৫ আগস্ট সিনহা’র বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস (৪২) বাদী হয়ে পরিদর্শক লিয়াকত আলী, সাবেক ওসি প্রদীপ কুমার দাশ, নন্দলাল রক্ষিত, সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়া সহ ৯ জনকে আসামী করে টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই হত্যা মামলাটি দায়ের করেন। কিন্তু এ হত্যা মামলায় ‘পদ্ধতিগত আইনী ত্রুটি’ আছে দাবী করে মামলাটি বাতিল চেয়ে প্রধান আসামী লিয়াকতের পক্ষে রিভিশন আবেদনটি ফাইল করা হয়েছিল।


    প্রকাশিত: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

    Post Top Ad