Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    স্মিথ-ওয়ার্নারদের আইপিএলের মানসিক প্রস্তুতি রাখতে বলল অস্ট্রেলিয়া

    চলতি বছর যে টি-টোয়েন্টি বিশ্বকাপ না হওয়ার সম্ভাবনাই বেশি , তা অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের মনোভাবেই স্পষ্ট। অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার তাই স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নার-প্যাট কামিন্সের মতো ক্রিকেটারদের আইপিএলের জন্যও মানসিক প্রস্তুতি রাখতে বললেন। যদিও করোনা ভাইরাসের আবহে আইপিএল আয়োজন করার ব্যাপারে ততটা নিশ্চিত নয় বিসিসিআই।

    অস্ট্রেলিয়ার কোচ বৃহস্পতিবার ডেইলি টেলিগ্রাফকে বলেছেন, ‘বিশ্ব ক্রিকেটের স্বাস্থ্যের জন্য হলেও সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যাওয়া উচিত অস্ট্রেলিয়ার। করোনাকালে চ্যালেঞ্জ থাকবেই। সেটা মোকাবিলাও করতে হবে। এটা ক্রিকেটের স্বার্থেই দরকার। ক্রিকেটের স্বার্থেই আমরা চাই ভারত অস্ট্রেলিয়া সফরে আসুক।’

    ভারতীয় ক্রিকেট বোর্ড অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজনের কথা ভাবছে। আইপিএল হলে অজি ক্রিকেটারদের অংশ নিতে দেওয়া উচিত বলে মনে করছেন ল্যাঙ্গার, ‘প্রত্যেক দিনই আইপিএল নিয়ে নতুন নতুন খবর কানে আসছে। আমি মনে করি, আইপিএল হলে ক্রিকেটারদের অংশ নিতে দেওয়া উচিত।’


    কিন্তু আইপিএল অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে প্রভাব ফেলতে পারে।  ল্যাঙ্গার মনে করেন, আইপিএলের সূচি নির্ধারণ হলেই এ বিষয়ে পরিষ্কার ধারণা পাবেন তারা। আর অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট ও আইপিএল একই সঙ্গে হলে স্টিভ স্মিথ-প্যাট কামিন্সদের ছাড়পত্র দেওয়ার পক্ষে ল্যাঙ্গার।

    করোনা ভাইরাসের আবহে ভারতে আদৌ আইপিএল হবে কিনা, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এহেন পরিস্থিতিতে শ্রীলঙ্কা, সৌদি আরব এবং নিউজিল্যান্ড তাদের দেশে টুর্নামেন্ট আয়োজন করতে চায়। এ ব্যাপারে বিসিসিআইয়ের কাছে আবেদনও করেছে ওই তিন দেশ। যদিও এই ইস্যুতে বিসিসিআইয়ের তরফে কিছু জানানো হয়নি।

    আইপিএল ভারতে হোক, তা মনে প্রাণে চাইছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। বলেছেন, ভারতকে সামনে রেখেই টুর্নামেন্টের গুটি সাজাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে বিকল্প ভাবনা করতেও বিসিসিআই প্রস্তুত বলে জানিয়েছেন বিসিসিআই সভাপতি ।

    প্রকাশিত: শুক্রবার, ১০ জুলাই, ২০২০

    Post Top Ad

    সজীব হোমিও প্যাথিক হল