Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    অভাব অনটনে দিশেহারা পরিবার : বাগমারায় গৃহবধুর তিনটি জমজ কন্যা সন্তান প্রসব

    অভাব অনটনে দিশেহারা পরিবার : বাগমারায় গৃহবধুর তিনটি জমজ কন্যা সন্তান প্রসব

    মোঃ মুকুল, বাগমারা প্রতিনিধিঃ- তিনটি কন্যা সন্তানের জম্ম দিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করলেন গৃহবধু শাকিলা বেগম (২২)। ঘটনাটি ঘটেছে রাজশাহীর বাগমারা উপজেলার বাসুপাড়া ইউনিয়নের দ্বীপনগর গ্রামে। এমন কন্যা সন্তানের জম্মের খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে শত শত লোকজন তাদেরকে দেখার জন্য বাড়িতে ভিড় জমায়। গৃহবধু শাকিলার স্বামী একজন দিন মজুর বলে জানা গেছে।

    খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার দ্বীপনগর গ্রামের কৃষক মমতাজ উদ্দীনের কন্যা শাকিলা বিবিকে একই উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের চাইসারা গ্রামের দিন মজুর মামুনুর রশীদের সাথে প্রায় ৫ বছর পূর্বে বিবাহ হয়। শাকিলা গর্ভবতী হওয়ায় পরিবারের সদস্যরা স্বামীর বাড়ি চাইসারা থেকে বাবার বাড়ি বাসুপাড়া ইউনিয়নের দ্বীপনগর গ্রামে নিয়ে আসে। বিবাহের পরে প্রথম মা হিসাবে গৃহবধু শাকিলার গর্ভে তিনটি সন্তান জম্ম নেয়। গত বুধবার (৬ মে) রাতে গৃহবধু শাকিলা তিনটি কন্যা সন্তানের জম্ম দেয়। সন্তান পেয়ে মা শাকিলা বেগম খুশি হলেও বাবা মামুনুর রশীদ খুশি হতে পারেন নি।করোনা ভাইরাসের সময় সামাজিক দূরুত্ব বজায় রেখে তিন কন্যা সন্তানদের লালন পালন করা নিয়ে হতাশ হয়ে পড়েছেন তিনি।

    অভাব অন টনের সংসারে তিন কন্যা সন্তানকে নিয়ে বিপাকে পড়েছেন শাকিলার ছোট পরিবার। শালিকার স্বামী মামুনুর রশীদ পেশায় একজন ট্রাক চালক হলেও দুই বছর থেকে শারীরিক সমস্যার কারনে ট্রাক চালান বন্ধ করে দেন। বর্তমান তিনি কর্মহীন হয়ে পড়েছেন। কর্মহীন পড়ায় সংসারের ব্যয় বহন করার কোন সংঙ্গতি নেই তার। দিশাহারা হয়ে শাকিলা তিন সন্তান নিয়ে দ্বীপনগর গ্রামে তার বাবা মুমতাজের বাসায় আসেন । এদিকে শাকিলার বাবাও অন্যের বাড়িতে দিন মজুরের কাজ করে সংসার চালতে হিমসিম খাচ্ছে। সন্তান গুলো মানুষ করার জন্য শাকিলা বা তার স্বামীর পরিবারের পক্ষে মোটেই সম্ভব নয়। সন্তান গুলোকে মানুষ করতে তাদের পার্শ্বে সহযোগীতার হাত বাড়িয়ে দিতে হবে। প্রসবকারী তিন কন্যা সন্তানের জননী শাকিলা বিবি তার সন্তানদের মানুষ করতে সমাজের বিত্তবানসহ অন্যান্যদের সহযোগীতায় এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন। বর্তমানে শাকিলা তার তিন কন্যাকে নিয়ে সুস্থ আছেন ।

    বাসুপাড়া ইউপি সদস্য আয়েন উদ্দীন বলেন, চেয়ারম্যান এর সঙ্গে আলোচনা করে অসহায় পরিবারটিকে সহযোগিতা করা হবে।


    প্রকাশিত: শনিবার, ০৯ মে, ২০২০

    Post Top Ad