• সর্বশেষ আপডেট

    চাকরি করবো না, চাকরি দেবো,এমন মানুষিকতা থাকতে হবে-প্রধানমন্ত্রী



    মুজিব বর্ষে কেউ বেকার থাকবে না বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে জাতীয় যুব পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

    প্রধানমন্ত্রী বলেন, যুবকদের যাতে কর্মসংস্থান হয় সেদিকে লক্ষ্য রেখেই যে কোনো প্রকল্প গ্রহণ করে সরকার।

    তিনি বলেন, প্রতিটি মানুষের মৌলিক চাহিদা পূরণ করাই সরকারের মূল লক্ষ্য। স্বাধীনতার সুফল যেন ঘরে ঘরে পৌছায় সেটাই আওয়ামী লীগের মূল লক্ষ্য।

    যুবকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, চাকরি না করে, চাকরি দেবো, এটা মাথায় থাকতে হবে। তাহলে কেউ আর বেকার থাকবে না। চাকরি না করলেও এখন আর বেকার থাকবে না।

    তিনি বলেন, মানসিকতা বদলাতে হবে। চাকরি ছাড়া আর কিছু করা যায় না, এ মানসিকতা বদলাতে হবে। চিন্তায় পরিবর্তন আনতে। নিজেরাই করবো। প্রশিক্ষণ নিয়ে নিজের পায়ে দাঁড়াতে হবে। বহুমুখী সুযোগের সদ্ব্যবহার করে যুবকদের নিজের পায়ে দাঁড়াতে হবে।

    চাকরির পেছনে না ছুটে যুব সমাজকে উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সরকারি বহুমুখি সুবিধা গ্রহণ করে যুবকদের নিজের পায়ে দাঁড়াতে হবে।

    সরকারি হিসেবে, ১৮ থেকে ৩৫ বয়সী কর্মক্ষম মানুষের সংখ্যা প্রায় ৫ কোটি। জনসংখ্যার ১ তৃতীয়াংশ এ যুবগোষ্ঠীর হাতেই সম্ভবনার বাংলাদেশের ভবিষ্যৎ ও সমৃদ্ধির চাবিকাঠি। 

    এমন নানা খাতে অসামান্য কৃতিত্ব দেখানো যুবকদের উৎসাহিত করতে সরকারের এ আয়োজন। নিজ কার্যালয়ে সারাদেশের শ্রেষ্ঠ ২২ আত্মকর্মী ৫ সংগঠকের হাতে জাতীয় যুব পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    মাদক ও সন্ত্রাসবাদ থেকে দূরে থাকারও আহ্বান জানান প্রধানমন্ত্রী। প্রবাসীদের দক্ষতা অর্জন করে বিদেশ যাওয়ার পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


    gifs website


    প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি, ২০২০